এয়ারটেল ব্যালেন্স চেক কোড । এয়ারটেল ড্যাটা, মিনিট ও এসএমএস ব্যালেন্স চেক

এয়ারটেল ব্যালেন্স চেক কোড । এয়ারটেল ড্যাটা, মিনিট ও এসএমএস ব্যালেন্স চেক

আপনি কি এয়ারটেল ব্যালেন্স চেক করতে পারছেন না? আপনি যদি এয়ারটেল সিম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনাকে অবশ্যই কিভাবে এয়ারটেল ব্যালেন্স চেক করতে হয় তা জানতে হবে। ব্যালেন্স চেক করার জন্য একটি নিদিষ্ট কোড থাকে। আপনার মোবাইলে সেই কোডটি ডায়াল করলে আপনি আপনার মোবাইলের ব্যালেন্স জানতে পারবেন। আবার যারা এয়ারটেল সিমে ব্যালেন্স কীভাবে চেক করে তা  জানার জন্য কোড খুঁজে থাকেন, তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কারণ, আজকে আমি আলোচনা করব কিভাবে এয়ারটেল ব্যালেন্স চেক করবেন। তাছাড়াও এই আর্টিকেলে এয়ারটেল এর  অন্যান্য সকল কোড সমূহ একসাথে পেয়ে যাবেন।

এয়ারটেল ব্যালেন্স চেক ২০২৪

এয়ারটেল ব্যালেন্স চেক ২০২৪

এয়ারটেল বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নেটওয়ার্ক অপারেটর। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা একাধিক সিম ব্যবহার করে। যেমনঃ রবি সিম ব্যবহার করে,  জিপি সিম ব্যবহার করে, এয়ারটেল সিম ব্যবহার করে, টেলিটক সিম ব্যবহার করে, বাংলালিংক সিম ব্যবহার করে থাকে। প্রত্যেকে সিমে ব্যালেন্স চেক করার জন্য আলাদা আলাদা নির্দিষ্ট কোড থাকে। যারা অনেকগুলো সিম ব্যবহার করে থাকে, তাদের মোবাইলের ব্যালেন্স চেক করার জন্য প্রতিনিয়ত বিভিন্ন টেলিকমের কোড সার্চ করে থাকে। এর কারণ হল, এতো গুলো সিমের চেক কোড আলাদা আলাদা হওয়ায় মনে রাখা অসম্ভব ব্যাপার। এজন্য আমরা আপনাদের সুবিধার জন্য এয়ারটেল ব্যালেন্স চেক কীভাবে করে এবং তার জন্য কি কোড ব্যবহার করতে হয়, সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

এয়ারটেল মেইন ব্যালেন্স চেক কোড

এয়ারটেল সিম ব্যবহারকারী ইচ্ছে করলেই তার সিমের ব্যালন্স চেক করতে পারবে। আপনি দুইভাবে এয়ারটেল সিমে ব্যালেন্স চেক করতে পারবেন। যারা এন্ড্রয়েড ফোন ব্যবহারকারী, তারা প্লে-স্টোর থেকে এয়ারটেল অ্যাপ ইন্সটল করে এয়ারটেল ব্যালেন্স চেক করতে পারবে। এর জন্য সেই অ্যাপে সর্বপ্রথম লগ এন করতে হবে। লগ এন করে সরাসরি ব্যালেন্স চেক বাটনে ক্লিক করলেই এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করা যায়। একজন বাটন ফোন ব্যবহারকারী অথবা যেকোনো মোবাইল ফোন ব্যবহারকারী কোন রকম ঝামেলা ছাড়াই সরাসরি কোড ডায়াল করে এয়ারটেল ব্যালেন্স চেক করতে পারবে। মেইন ব্যালেন্স চেক কোড *৭৭৮# । এই নম্বরে ডায়াল করলেই যেকোনো মোবাইল ফোন ব্যবহারকারী তাদের সিমের ব্যালেন্স চেক করতে পারবে।

এয়ারটেল ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড

এয়ারটেল ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড

জরুরি সময়ে আপনার এয়ারটেল সিমে মেইন ব্যালেন্স শেষ হয়ে গেলে ভয় পাবেন না। এই মুহূর্তে এয়ারটেল কোম্পানি আপনাকে নিদিষ্ট পরিমাণ ইমারজেন্সি ব্যালেন্স দিয়ে সাহায্য করবেন। ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য আপনাকে একটি কোড ডায়াল করতে হবে। ইমারজেন্সি ব্যালেন্স নিতে *১৪১*৮# কোড ডায়াল করুন। ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার পর এয়ারটেল কোম্পানি আপনাকে কত টাকা ধার দিয়েছে সেটি ও তো জানতে হবে, তাই না! এর জন্য আপনি আপনার মোবাইলে *৭৭৮# অথবা *১# কোড ডায়াল করে ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন।

এয়ারটেল ইন্টারনেট ব্যালেন্স চেক কোড

এয়ারটেল ইন্টারনেট ব্যালেন্স চেক কোড

আমরা জানি, এয়ারটেল আমাদের বাংলাদেশের অন্যতম সেরা টেলিকমিউনিকেশন কোম্পানি। কম দামে এয়ারটেল কোম্পানি ইন্টারনেট প্যাক অফার দেয়। এই ইন্টারনেট অফার উপভোগ করতে আমরা অনেকেই আমাদের মোবাইলে এয়ারটেল সিমে এমবি তুলে থাকি, কিন্তু আদেও আমাদের মোবাইলে এমবি উঠছে কি না সেটা চেক করব কিভাবে? এয়ারটেলে বিভিন্ন ভাবে ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়। আপনি আপনার মোবাইলে কোড ডায়াল করে ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়।  ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড হচ্ছে  *৩# অথবা *৮৪৪৪*৬#। এছাড়াও আপনি এয়ারটেল অ্যাপ অথবা এসএমএস এর মাধ্যমে জানতে পারবেন।

এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক কোড

এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক কোড

এয়ারটেল কোম্পানি বিভিন্ন মিনিট অফার দিয়ে থাকে। এয়ারতেল সিম ব্যবহারকারী গ্রাহকরা সেই মিনিট অফার উপভোগ করে ঠিকই কিন্তু মিনিট ব্যালেন্স চেক করার কোড জানেন না। তাদের সুবিধার জন্য এখানে মিনিট ব্যালেন্স চেক করার কোড দেওয়া হল। মিনিট চেক করতে ডায়াল করুন *৭৭৮*৫#

এয়ারটেল এসএমএস চেক কোড

এয়ারটেল এসএমএস চেক কোড

আপনারা ইতিমধ্যে এয়ারটেল ব্যালেন্স চেক কোড সম্পর্কে জেনেছেন। কিন্তু বর্তমানে এখনো অনেক এয়ারটেল সিম ব্যবহারকারী গ্রাহক আছেন, যারা এসএমএস এর মাধ্যমে বার্তা আদান-প্রদান করে থাকে। এর জন্য এয়ারটেল কোম্পানি তাদের গ্রাহকদ্দের জন্য স্বল্প মূল্যে অধিক এসএমএস অফার দিয়ে থাকে। অনেক গ্রাহক আছেন এয়ারটেল এ এসএমএস চেক কিভাবে করতে হয় তা জানেন না। এয়ারটেল এসএমএস ব্যালেন্স চেক করতে কোড ডায়াল করুন *৭৭৮*২# অথবা *২২২*১০#। এই কোডটি মাধ্যমে আপনি আপনার অবশিষ্ট  এসএমএস ব্যালেন্স জানতে পারবেন।

এয়ারটেল অন্যান্য কোড সমূহ

এয়ারটেল অন্যান্য কোড সমূহ

  • এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার ১২১
  • এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড  *২# অথবা *১২১*৬*৩#
  • এয়ারটেল সিমের স্পেশান অফার জানতে *৯৯৯#
  • এয়ারটেল সিমে মিস কল এলাট (অন) করতে *১২১*৪*১২#
  • এয়ারটেল সিমের ডি এন ডি(DND) বন্ধ করতে *৭#
  • এয়ারটেল সিমে মিস কল এলাট (অফ) করতে *১২১*৪*২২#
  • এম এম এস জানার কোড *২২২*১৩#
  • এয়ারটেল সিমের স্পেশান অফার জানতে *৯৯৯#
  • এয়ারটেল টাকা চেক করার কোড হল *৭৭৮*
  • এয়ারটেল সিমের মিনিট ব্যান্ডেল অফার দেখতে *০#
  • এয়ারটেল এমবি কেনার কোড হচ্ছে *১২১# অথবা *৩# বা *৮৪৪৪#
  • এয়ারটেল সিমে এফ এন এফ(FNF) সেট করতে *১২১*৭*১১#
  • এয়ারটেল সিমে এফ এন এফ(FNF)  নাম্বার দেখতে *১২১*৭*১৩#
  • এয়ারটেল সিমে রিকুয়েস্ট কল করতে ডায়াল করুন *১২১*৫#
  • অপ্রয়োজনীয় এসএম এস বন্ধ করতে *১২১*৭*৫#
  • ইন্টারনেট সেটিং করতে *৫#
  • এয়ারটেল সিমে গান সেট করতে *১২১*৪*১২#
  • এয়ারটেল সিমের ইন্টারনেট প্যাক ক্রয় করতে *৪#
  • এয়ারটেল সিমের কল ব্যাক করতে ডায়াল *১২১*৭২#
  • এয়ারটেল সিমের প্যাকেজ চেক কোড করতে *৬#

শেষ কথা

আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ এয়ারটেল সিম ব্যবহারকারী সকল গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ উপরন্ত সকল কোড এয়ারটেল সিম ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য। একজন এয়ারটেল সিম ব্যবহারকারী উপরিউক্ত কোডসমূহের মাধ্যমে এয়ারটেল ব্যালেন্স চেক করতে পারবেন। ব্যালেন্স চেক করার পাশাপাশি একটি এয়ারটেল সিমের বিভিন্ন ইউ এস এস ডি কোড এর তালিকা  দেখানো হয়েছে যা ব্যবহার করে আপনি চাইলেই বিভিন্ন প্রকারের সেবা পেতে পারেন। আশা করছি, আজকের আর্টিকেলটি আপনাদের উপকৃত করেছে।

টেলিকম সম্পৃক্ত আরও পোস্ট পড়তে আমাদের সাইট ভিজিট করুন

Author

More Reading

Post navigation

Leave a Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ই-সিম কি? ই-সিম কিভাবে কিনবো? ই-সিম নিয়ে যত প্রশ্ন

রবি ব্যালেন্স চেক কোড । রবি ডাটা, মিনিট, এসএমএস ব্যালেন্স চেক