বর্তমান তারিখ:23 August, 2019

শাওমি রিলিজ করলো মি মিক্স ৩

চাইনিজ টেক জায়ান্ট শাওমি ২৫ অক্টবর চায়নায় উন্মোচন করেছে তাদের ফ্ল্যাগশিপ মি মিক্স সিরিজের লেটেস্ট প্রিমিয়াম স্মার্টফোন শাওমি মি মিক্স ৩। শাওমি মি মিক্স ৩ স্মার্টফোন মিক্স সিরিজের পূর্বের স্মার্টফোনগুলো থেকে বেশ আধুনিক ও একাধিক ইউসফুল ফিচার নিয়ে উন্মোচন করা হয়েছে। এবার শাওমি মি মিক্স ৩ স্মার্টফোনের বিশেষ আকর্ষণ এর নচ লেস ফুল ভিউ ডিসপ্লে ও ডুয়াল ফ্রন্ট ক্যামেরা যুক্ত মেকানিক্যাল স্লাইডিং পপআপ সেলফি ক্যামেরা। এবং বিশ্বের প্রথম ৫জি ফোনও শাওমি মি মিক্স ৩ বটে।

শাওমি মি মিক্স ৩ স্মার্টফোনে রয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ১৯.৫:৯ রেশিও যুক্ত সুপার অ্যামোলেড ডিসপ্লে। শাওমি দাবি করছে, উপরে, নিচে ৪.৫ মিলিমিটার ‘চিন’ যুক্ত নচ ও বেজেল লেস এই ডিসপ্লেটির স্ক্রিন টু বডি রেশিও ৯৩.৪ %। এছাড়া শাওমি মি মিক্স ৩ স্মার্টফোনটিতে রয়েছে অপ্পো ফাইন্ড এক্স ও ভিভো নেক্স এর মত পপআপ ডুয়াল সেলফি ক্যামেরা। হ্যা এতে রয়েছে ২৪ মেগাপিক্সেলের ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ফ্রন্ট ক্যামেরা। তাছাড়া শাওমি মি মিক্স ৩ এর রিয়ারে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ভার্টিক্যাল স্টাইলে ১২ মেগাপিক্সেলের একটি ওয়াইড অ্যাঙ্গেল ও ১২ মেগাপিক্সেলের আরেকটি টেলিফোটো লেন্স সহ মোট দুটি রিয়ার ক্যামেরা।

শাওমি মি মিক্স ৩ স্মার্টফোনে আরও থাকছে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী ও ফ্ল্যাগশিপ চিপসেট স্ন্যাপড্রাগন ৮৪৫ যা ২.৮ গিগাহার্জের একটি অক্টা-কোর প্রসেসর। এছাড়া শাওমি মি মিক্স ৩ স্মার্টফোনটি পাওয়া যাবে ৬ জিবি, ৮ জিবি ও ১০ জিবি র‍্যামের সাথে ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজের তিনটি ভিন্ন ভিন্ন ভ্যারিয়েন্টে।

শাওমি মি মিক্স ৩ স্মার্টফোনে আরও থাকছে ৩,২০০ এমএএইচ ব্যাটারী যা কোয়ালকম কুইক চার্জ ৪.০ সাপোর্টেড। এতে আউট অব দা বাক্স থাকছে অ্যান্ড্রয়েডের লেটেস্ট অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯ (পাই) এবং শাওমির নিজস্ব কাস্টম ইউজার ইন্টারফেস মিইউআই ১০।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

চায়নার বাজারে শাওমি মি মিক্স ৩ এর ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩,৮৯৯ চাইনিজ ইউয়ান যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৪০ হাজার ৫০০ টাকা। শাওমি মি মিক্স ৩ এর ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ভেরিয়েনেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩,৯৯৯ চাইনিজ ইউয়ান যা বাংলাদেশী টাকায় প্রায় ৫০ হাজার টাকা। এছাড়া শাওমি মি মিক্স ৩ এর ১০ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৯৯ চাইনিজ ইউয়ান বা ৬১ হাজার ৫০০ বাংলাদেশী টাকা।