বর্তমান তারিখ:23 August, 2019

আনসেন্ড ফিচার আসতে চলেছে ফেসবুক মেসেঞ্জারে!

এবছরের প্রথম দিকে ফেসবুককে নিয়ে এক নতুন ধরনের গুজব শোনা গিয়েছিলো এবং সেটি হচ্ছে, ফেসবুক মেসেঞ্জারে সেন্ড করা যেকোনো মেসেজ আনসেন্ড করা সম্ভব নিজের ইচ্ছামতো, তবে এই আনসেন্ড করার ফিচারটি পাবলিকলি এভেইলেবল ছিলো না। ফেসবুক কর্পোরেশনের উঁচু পর্যায়ের কর্মকর্তাদেরই শুধুমাত্র অ্যাক্সেস ছিলো ফেসবুক মেসেঞ্জারের এই মেসেজ আনসেন্ড করার ফিচারটিতে। এই গুজবটির সূচনা হয়েছিলো যখন ফেসবুকের প্রতিষ্ঠাতা, মার্ক জাকারবার্গের সেন্ড করা কিছু মেসেজ সিক্রেটলি ডিলিট করে দেওয়া হয়েছিলো বা আনসেন্ড করে দেওয়া হয়েছিলো। কাজটি কে করেছিলো বা কি কারনে করেছিলো সেটা অজানা হলেও, অন্তত ে বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছিলো যে ফেসবুকের মেসেজ আনসেন্ড করা “সম্ভব”।

তবে টেকক্রাঞ্চ এর সহায়তায় এবার ফেসবুক মেসেঞ্জারের আপকামিং আনসেন্ড ফিচারটির ফার্স্ট লুক অফিশিয়ালি দেখিয়েছে  ফেসবুক কর্পোরেশন। ফেসবুক সবসময়ই কোন ফিচার পাবলিকলি এভেইলেবল করার আগে তাদের নিজেদের মধ্যে ইন্টারনাল বেটা টেস্টিং করে থাকে, যাতে ফিচারটি পাবলিকলি এভেইলেবল করার পরে কোন ধরনের সমস্যা বা কোন ধরনের বাগস এর দেখা না পাওয়া যায়। এইজন্যই মুলত ফেসবুক আরও আগে থেকেই নিজেদের মধ্যে এই আনসেন্ড ফিচারটি পরীক্ষা করে আসছে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

আপনি এখনো ফেসবুক মেসেঞ্জারে আপনার সেন্ড করা যেকোনো মেসেজ ডিলিট করতে পারেন। তবে সেটি শুধুমাত্র আপনার এন্ড থেকেই ডিলিট হবে। তবে সেই মেসেজটি তখনো রিসিপেন্টের ইনবক্সে থাকবে। তবে ফেসবুকের এই আনসেন্ড ফিচারটি পাবলিকলি এভেইলেবল হওয়ার পরে আপনি চাইলে আপনার সেন্ড করা যেকোনো মেসেজ আনসেন্ড ক্লিক করে ডিলিট করে দিতে পারবেন। এক্ষেত্রে এই মেসেজটি আপনার ইনবক্স থেকে এবং রিসিপেন্টের ইনবক্স থেকেও ডিলিট হয়ে যাবে। ফেসবুক ঠিক কবে নাগাদ এই ফিচারটি পাবলিকলি সবার জন্য এভেইলেবল করবে তা এখনো সঠিকভাবে জানা যায়নি, তবে আশা করা যায় আগামী বছরের মধ্যেই এই ফিচারটি পাওয়া যাবে ফেসবুক মেসেঞ্জারে।