বর্তমান তারিখ:23 August, 2019

ইউমিডিজি এ৩ টিয়ারডাউন : ভালো বিল্ড কোয়ালিটি

ইউমিডিজি এর ঘোষণাকৃত তাদের সাম্প্রতিকতম এন্ট্রি-লেভেল স্মার্টফোন হল ইউমিডিজি এ৩। ইউমিডিজি এর সর্বশেষ ঘোষণাকৃত এই ৩ টি কার্ড স্লট সাপোর্টেড এন্ট্রি-লেভেল স্মার্টফোনটি ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ এর সাথে গঠিত। তবে সেটা বড় কথা নয়, সাম্প্রতিক সময়ে  লেটেস্ট এই স্মার্টফোনটির একটি টিয়ারডাউন থেকে এই এন্ট্রি লেভেল বাজেট স্মার্টফোনটির ভালো এবং উন্নত বিল্ড কোয়ালিটি এর ব্যাপারটি উঠে এসেছে। স্মার্টফোনটির অপর চালানো টিয়ারডাউন থেকে  স্মার্টফোনটির ইন্টারনাল বডি এবং বিল্ড কোয়ালিটি সম্পর্কে যে ধারনা এসেছে তা এককথায় বলতে গেলে একদম অসাধারন।

iFixit এর টুল দিয়ে স্মার্টফোনটি খোলার সময় এর সামনে এবং পেছনে ২.৫ গ্লাস বডী লক্ষ্য করা গিয়েছে। অতঃপর খোলার পর একটি এন্ট্রি লেভেল ফোন হিসেবে এর ভেতরকার প্রত্যেকটি কম্পারট্মেন্ট এতটা সুন্দর ভাবে বসানো এবং সুন্দর ভাবে অরগানাইজড তা সত্যি অবাক করার মত; ঠিক হাই এন্ড লেভেল স্মার্টফোন এর মত, যা সাধারনত এমন সব এন্ট্রি লেভেল বাজেট ফোনে দেখা যায় না। নিচে অনেক গুলো ছবি দেখেই তা সহজে বোঝা যাবে।

ইউমিডিজি এ৩ মিডিয়াটেক এর সাম্প্রতিক রিলিজ হওয়া এন্ট্রি লেভেল চিপসেট MT6739 দ্বারা গঠিত, এবং ছবিতে দেখা যাবে এটি র‍্যাম এর সাথে একটি প্লাস্টিক সিল্ড কভার দ্বারা খুব সুন্দর ভাবে বান্ডেল্ড অবস্থায় আসছে। এতে নিচের দিকে স্পিকার এবং ওপরের ৫+১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপও খুব ভালোভাবে লক্ষ্য করা যাবে। দুই সাইডেই গ্লাস বডি এই স্মার্টফোনটির আরেকটি সুন্দর প্লাস পয়েন্ট। ইউমিডিজি এ৩ ২টি সিম স্লটে গ্লোবাল ৪জি এলটিই সাপোর্ট এর পাশাপাশি একই সাথে দুই সিম স্লটেই ভয়েস-অভার-এলটিই তথা ভো-এলটিই সাপোর্ট করে থাকে। আরও কিছু ফিচার যেমন এলিডি নোটিফিকেশন লাইট, অরিও ৮.১ অপারেটিং সিস্টেম এবং অডিও জ্যাক এর প্লাস পয়েন্ট।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

সবচেয়ে অবাক করা ব্যাপার হল যে ২০ অক্টোবর থেকে ফিঙ্গারপ্রিন্ট সাপোর্টএড এই স্মার্টফোনটি আপনি কিনতে পারবেন কেবল ৮৬ আমেরিকান ডলারে। মাত্র ৮৬ ডলার সমমানের দামে এমন স্মার্টফোন সত্যি অবাক করার মতই! আর এর টিয়ারডাউন থেকে যে বিল্ড কোয়ালিটিটি বেরিয়ে এসেছে তা সত্যি ভালবাসার মত!

একনজরে  ইউমিডিজি এ৩ঃ

  • ৮.১ অরিও অপারেটিং সিস্টেম
  • ১২+৫ রিয়ার ডুয়াল ক্যামেরা মডিউল
  • ডুয়াল এলটিই সিমকার্ড স্লট+ এসডি কার্ড স্লট
  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
  • দাম 86$ যা বাংলাদেশি টাকায় প্রায় ৭২১০ টাকা