বর্তমান তারিখ:23 August, 2019

ডেস্কটপের জন্য স্ন্যাপচ্যাটের নতুন ক্যামেরা অ্যাপ

স্ন্যাপচ্যাট বা স্ন্যাপ সবসময়ই নিজেদেরকে একটি ক্যামেরা কোম্পানি বলে পরিচয় দিয়ে এসেছে। স্ন্যাপচ্যাট শুধুমাত্র তাদের একটি প্রোডাক্ট এবং সবথেকে জনপ্রিয় প্রোডাক্ট। স্ন্যাপচ্যাটের পাশাপাশি কোম্পানিটি স্মার্ট সানগ্লাসও তৈরি করে থাকে, যেটা খুব বেশি জনপ্রিয়তা পায়নি কখনোই। তবে সফটওয়্যার সাইডের কথা বলতে হলে, অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য স্ন্যাপচ্যাট অ্যাক্টিভলি অ্যাপ ডেভেলপ করলেও উইন্ডোজ এবং অন্যান্য কোন অপারেটিং সিস্টেমের জন্য কখনোই তারা অফিশিয়ালি কোন অ্যাপ বা কোন সার্ভিস ডেভেলপ করেনি এবং কোন ধরনের অফিশিয়াল সাপোর্টও দেয়নি।

তবে এতদিন বা বলা যায় এত বছর পরে স্ন্যাপচ্যাট ডেস্কটপের জন্য তাদের একটি অফিশিয়াল অ্যাপ রিলিজ করেছে। এই অ্যাপটির সাহায্যে উইন্ডোজ/ম্যাক ডেস্কটপ/ল্যাপটপে স্ন্যাপচ্যাটের ক্যামেরা ফিল্টারগুলো ব্যবহার করা যাবে। এই ফিল্টারগুলো ব্যবহার করা যাবে যেকোনো লাইভ স্ট্রিমিং প্লাটফর্ম এবং ভিডিও চ্যাটের সময়ও। ইউটিউব, টুইচ, স্কাইপ ইত্যাদি জনপ্রিয় লাইভ স্ট্রিমিং এবং ভিডিও চ্যাটিং সার্ভিসেও ইন্টাগ্রেট করা যাবে স্ন্যাপচ্যাটের এই নতুন ক্যামেরা অ্যাপ, “স্ন্যাপ ক্যামেরা (Snap Camera)”।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

অবশ্যই এই অ্যাপটি ব্যবহার করার জন্য আপনার ডেক্সটপ অথবা ল্যাপটপে ওয়েবক্যাম থাকার প্রয়োজন পড়বে। এছাড়া থার্ড পার্টি যেকোনো ক্যামেরা অ্যাপে স্ন্যাপ ক্যামেরার এই ফিল্টারগুলো ব্যবহার করা যাবে। এর জন্য জাস্ট অ্যাপটি পিসিতে ইন্সটল করতে হবে এবং যেকোনো থার্ড পার্টি অ্যাপের ক্যামেরা আউটপুটে স্ন্যাপ ক্যামেরা সিলেক্ট করতে হবে এবং সেখান থেকেই নিজের ইচ্ছামত লেন্স বা ফিল্টার সিলেক্ট করে সেগুলোকে যেকোনো থার্ড পার্টি ক্যামেরা অ্যাপের ভিউ ফাইন্ডারে ব্যবহার করা সম্ভব হবে। স্ন্যাপ ক্যামেরা অ্যাপটি এখান থেকে ডাউনলোড কর‍তে পারেন।