বর্তমান তারিখ:22 August, 2019

নভেম্বরেই আসতে পারে স্যামসাং এর ফোল্ডেবল স্মার্টফোন!

স্যামসাং এর ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে প্রযুক্তির দুনিয়ায় গুজব এবং রিউমরস, লিকস এর অভাব ছিলো না কখনোই। প্রায় কয়েক বছর আগে থেকেই প্রযুক্তির দুনিয়ায় এমন একটি গুজব সবসময়ই ছিলো যে স্যামসাং একটি স্মার্টফোন তৈরি করবে, যেটির স্ক্রিন কাগজের মত ভাঁজ করা সম্ভব হবে। কিন্তু এই ধরনের ফোল্ডেবল স্মার্টফোন স্যামসাং ঠিক কবে তৈরি করবে এবং তৈরি করলেও আমাদের মত সাধারন কনজিউমাররা স্মার্টফোনটি ব্যবহার করার সুযোগ পাবে কি না সেসব বিষয়ে কখনোই কোন ক্লিয়ার নিউজ বা কোন ট্রাস্টেড সোর্সের কোনরকম সুত্র পাওয়া যায়নি।

তবে এবার এই ফোল্ডেবল স্মার্টফোনের নতুন রিউমর এবং লিকসগুলো বেশ বিশ্বাসযোগ্যই বলা যায়। রিসেন্টলি টুইটারে স্যামসাং এর করা একটি টুইট অনুযায়ী, খুব সম্ভবত স্যামসাং এবার তাদের প্রোটোটাইপ ডিভাইসটি জনসাধারণের সামনে অবশেষে শো অফ করতে চাইছে। স্যামসাং এর এই প্রোটোটাইপ ডিভাইসটিই হতে পারে তাদের দীর্ঘ প্রতীক্ষিত ফোল্ডেবল স্মার্টফোন। স্যামসাং তাদের এই প্রোটোটাইপ ডিভাইসটি আগামি মাসে তাদের একটি ডেভেলোপার কনফারেন্সে অ্যানাউন্স করতে চাইছে। তাদের এই ডিভাইসটিই ফোল্ডেবল স্মার্টফোনটি কি না সে বিষয়ে তারা ক্লিয়ারলি তেমন কিছুই জানায়নি, তবে লিকস এবং রিউমরস অনুযায়ী যতদূর জানা যায়, এই ডিভাইসটিই হচ্ছে স্যামসাং এর ডুয়াল স্ক্রিন ফোল্ডেবল স্মার্টফোন।

স্যামসাং তাদের আগামী মাসের এই আপকামিং ডেভেলপার কনফারেন্সটিকে বলছে, “The crossroads between the present and the future”। এই নামটিই তাদের অ্যানাউন্স করা প্রোটোটাইপ ডিভাইসটির সম্পর্কে অনেকটা হিন্ট দেয়। এখন এই ডিভাইসটিই সেই ডিভাইস হয় কিনা সেটা জানার জন্য অবশ্যই আগামী মাসের ডেভেলপার কনফারেন্স পর্যন্ত অপেক্ষা করতে হবে। স্যামসাং এর এই আপকামিং ফোল্ডেবল স্মার্টফোনটি কেমন দেখতে হবে এবং এর হার্ডওয়্যার কেমন হবে এবং কি কি ফিচারস থাকবে এসব কিছুই ক্লিয়ারলি জানা যায়নি, তবে ২০১৪ সালে স্যামসাং এর ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে একটি কনসেপ্ট ভিডিও তৈরি করা হয়েছিলো এবং ইউটিউবে আপলোড করা হয়েছিলো। ভিডিওটি নিচে দেখতে পারেন-

সুত্র : The Verge


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!