বর্তমান তারিখ:23 August, 2019

বাংলাদেশে অফিসিয়ালি আসছে শাওমির পোকোফোন এফ ১

চাইনিজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি চলতি বছরই অ্যানাউন্স করেছিল তাদের নতুন সব-ব্র্যান্ড পোকোফোন। কয়েক মাস আগে শাওমির নতুন এই নতুন সব-ব্র্যান্ড পোকোফোন শাওমির সৌজন্যে ভারতের বাজারে উন্মোচন করেছিল তাদের প্রথম আপার-মিডরেঞ্জ কিলার স্মার্টফোন পোকোফোন এফ ১। একাধিক নতুনত্ব, বিশেষ চমক ও অবিশ্বাস্য কম দামে বাজারে ছাড়া হয় শাওমির এই পোকোফোন এফ ১ স্মার্টফোনটি। এতে খুবই কম দামে যথেষ্ট ভালো হার্ডওয়্যার থাকায় এই স্মার্টফোনটি উন্মোচনের পর থেকেই বিশ্বব্যাপী ব্যাপক আলোচিত ও বেশ জনপ্রিয় হয়ে ওঠে। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে এই স্মার্টফোনটি উন্মোচনের পর থেকে বাংলাদেশেও গ্রহকদের মাঝে বেশ আলোচিত হয়েছে এই স্মার্টফোনটি।

তাই বাংলাদেশী শাওমি ফ্যানদের চাহিদা মেটাতে খুব শীগ্রই দেশের বাজারে অফিসিয়ালি আসছে শাওমি পোকোফোন এফ ১। সম্প্রতি এমআই বাংলাদেশে অফসিয়াল ফ্যানপেজে প্রকাশ করা হয়েছে শাওমির এই পোকোফোন এফ ১ এর একাধিক প্রমোশনাল টিজার। তবে এখনো নিশ্চিত করা হয়নি ঠিক কবে বাংলাদেশে অফিসিয়ালি রিলিজ করা হবে এই স্মার্টফোনটি। ধারণা করা হচ্ছে চলতি বছরের নভেম্বরের প্রথম সপ্তাহেই বাংলাদেশে অনুষ্ঠানিক ঘোষণা হতে পারে পোকোফোন এফ ১ স্মার্টফোনটির।

পোকোফোন এফ ১ স্মার্টফোনটিতে রয়েছে ৬.১৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ১৮.৭:৯ রেশিও আইপিএস এলসিডি ডিসপ্লে। এবং এর ডিসপ্লের উপর ফ্রন্ট ক্যামেরা ও আইআর ফেস আনলক সেন্সর এর জন্য রয়েছে এক বিশাল নচ। এছাড়া পোকোফোন এফ ১ স্মার্টফোনটির মূল আকর্ষণ এর অবিশ্বাস্য ফ্ল্যাগশিপ প্রসেসর। হ্যা এতে রয়েছে বর্তমানে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী মোবাইল চিপসেট স্ন্যাপড্রাগন ৮৪৫ যা কিনা ২.৮ গিগাহার্জের অক্টা-কোর প্রসেসর। পোকোফোন এফ ১ স্মার্টফোনটি পাওয়া যাবে ৬ জিবি ও ৮ জিবি র‍্যামের সাথে ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের তিনটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্টে।

পোকোফোন এফ ১ এ আরও থাকছে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ও ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরের ডুয়াল রিয়ার ক্যামেরা। অন্যদিকে সেলফির জন্য এতে থাকছে ২০ মেগাপিক্সেলের এফ ২.০ অ্যাপার্চারের ফ্রন্ট ক্যামেরা। পলিকার্বোনেট প্লাস্টিক বডিতে তৈরী পোকোফোন এফ ১ এ রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারী, যা কিনা ১৮ ওয়াটের কোয়ালকম কুইক চার্জ ৩.০ সাপোর্টেড। এছাড়া পোকো ব্র্যান্ডের নিজস্ব কাস্টম মোবাইল ইউজার ইন্টারফেস পোকো লঞ্চারের সাথে এতে থাকছে অ্যান্ড্রয়েড ৮.১ (ওরিও)। সফটওয়্যার হিসেবে অবশ্যই থাকছে শাওমির নিজস্ব মিইউআই ১০, যা পোকোফোনের জন্য কিছুটা কাস্টোমাইজড এবং এই সফটওয়্যারটির নাম দেওয়া হয়েছে MIUI for Poco। বাংলাদেশে অফিসিয়ালি এই ফোনটির দাম কত হবে তা এখনো সঠিকভাবে জানা যায়নি, তবে ধারনা করা যায় এই ফোনটির দাম বাংলাদেশি টাকায় ৩০ হাজারের আশেপাশে হতে পারে বলে আশা করা যায়।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image Credit : AndroidCentral