WireBD

ওয়ানপ্লাস অ্যানাউন্স করেছে তাদের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৬টি

চাইনিজ প্রিমিয়াম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস ২৯ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে উন্মোচন করেছে তাদের ওয়ানপ্লাস ৬ লাইনআপের আপগ্রেডেড ও নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৬টি। চলতি বছরের মে মাসে উন্মোচিত হওয়া ওয়ানপ্লাস ৬ থেকে কিছুটা ইমপ্রুভমেন্ট করা হয়েছে ওয়ানপ্লাস ৬ এর নতুন টি ভেরিয়েন্টের স্মার্টফোনটিতে। ওয়ানপ্লাস ৬ থেকে ওভারঅল ডিজাইন ও আউটলুকে লক্ষণীয় কোনো মেজর পরিবর্তন না থাকলেও ডিসপ্লে, সফটওয়্যার ও হার্ডওয়্যার সেকশনে কিছুটা আপগ্রেড ও নতুন ফিচার যোগ করা হয়েছে ওয়ানপ্লাস ৬টি স্মার্টফোনটি।

সদ্য উন্মোচিত হওয়া ওয়ানপ্লাস ৬টি স্মার্টফোনটিতে থাকছে ৬.৪১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ১৯.৫:৯ রেশিও অপটিক অ্যামোলেড ডিসপ্লে যার রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেলেস, এবং এর ডিসপ্লের উপরে ফ্রন্ট ক্যামেরার জন্য রয়েছে ওয়াটার ড্রপ বা ওয়ানপ্লাসের ভাষায় “স্মল নচ”। ওয়ানপ্লাস দাবি করছে, এর স্ক্রিন টু বডি রেশিও আপটু ৮৬ %, এবং এর পিপিআই (পিক্সেলেস পার ইঞ্চি) ৪০২। এছাড়া এবারের ওয়ানপ্লাস ৬টি এর বিশেষ আকর্ষণ এর ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। হ্যা ওয়ানপ্লাস ৬টি স্মার্টফোনটিতে রয়েছে বর্তমানের সবচেয়ে ফিউচারিস্টিক মোবাইল ফোন ফিচার ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এর নিরাপত্তা সুবিধা।

ওয়ানপ্লাস দাবি করছে, ওয়ানপ্লাস ৬টি এর ইন-ডিসপ্লে ফিঙ্গাপ্রিন্ট আনলক স্পিড সর্বোচ্চ ০.৩৪ সেকেন্ড। যাকিনা বিশ্বের সবচেয়ে ফাস্টেস্ট ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার টেকনোলজি। এছাড়া ওয়ানপ্লাস কর্তৃপক্ষ আরও জানিয়েছে, বেশ ফাস্ট হওয়ার পাশাপাশি যথেষ্ঠ নিরাপদও বটে ওয়ানপ্লাসের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ওয়ানপ্লাস ৬টি এর বায়োমেট্রিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ব্যাঙ্ক পেমেন্ট ও করা যাবে বলে নিশ্চিত করেছে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ।

পূর্বের ওয়ানপ্লাস ৬ এর মতো ওয়ানপ্লাস ৬টি স্মার্টফোনটিতেও থাকছে কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট, যা কিনা ২.৮ গিগাহার্জের একটি অক্টা-কোর প্রসেসর। বেটার গেমিং এক্সপেরিয়েন্স ও গ্রাফিক্স এর জন্য এতে থাকছে অ্যাড্রেনো ৬৩০ জিপিও। এছাড়া ওয়ানপ্লাস ৬ এর মতো ওয়ানপ্লাস ৬টিও পাওয়া যাবে ৬ জিবি ও ৮ জিবি র‍্যামের সাথে ১২৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের দুটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্টে।

সম্পূর্ণ গ্লাস ব্যাক বডিতে তৈরী ওয়ানপ্লাস ৬টি থাকছে পূর্বের ওয়ানপ্লাস ৬ এর মতো এফ ১.৭ অ্যাপার্চারের ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি ও ২০ মেগাপিক্সেলের সেকেন্ডারি ডুয়েল রিয়ার ক্যামেরা। এবং সেলফির জন্য এতে থাকছে এফ ২.০ অ্যাপার্চারের সিঙ্গেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ৩.৫ মিলিমিটার হেডফোন বিহীন ওয়ানপ্লাস ৬টিতে আরও থাকছে ৩,৭০০ এমএএইচ ব্যাটারী। এছাড়াা ফাস্ট চার্জিং এর জন্য এতে ওয়ানপ্লাসের ২০ ওয়াটের ড্যাশ চার্জিং তো থাকছেই। তাছাড়া এতে ওয়ানপ্লাসের নিজস্ব কাস্টম মোবাইল ইউজার ইন্টারফেস অক্সিজেন ওএসের পাশাপাশি প্রি ইন্সটল্ড থাকবে অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ (পাই)।

যুক্তরাষ্ট্রে ওয়ানপ্লাস ৬টি এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৪৯ ইউএস ডলার যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৪০ হাজার টাকা। অন্যদিকে ওয়ানপ্লাস ৬টি এর ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ধরা হয়েছে ৫৭৯ ইউএস ডলার বা প্রায় ৫০ হাজার বাংলদেশী টাকা। বাংলাদেশে ওয়ানপ্লাস ৬টি কবে আসবে তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে চলতি বছরের শেষ প্রান্তিকেই বাংলাদেশের বাজারে আসতে পারে ওয়ানপ্লাস ৬টি স্মার্টফোনটি।

ওয়্যারবিডি নিউজ

সোশ্যাল মিডিয়া

লজ্জা পাবেন না, সোশ্যাল মিডিয়া গুলোতে টেকহাবসের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!