WireBD

চলতি মাসে হুয়াওয়ে অ্যানাউন্স করতে চলেছে নোভা ৪

চলতি মাসের ১৭ তারিখে হুয়াওয়ে অ্যানাউন্স করতে চলেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, নোভা ৪। এটি হুয়াওয়ের সর্বপ্রথম স্মার্টফোন, যাতে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে কাটআউট। এই ডিসপ্লেতে ক্যামেরা  কাটআউটের জন্য ট্রেডিশনাল নচ ব্যবহার না করে ডিসপ্লের কোনায় ক্যামেরা রাখার হয় ডিসপ্লের ওপরেই ছোট একটি গর্ত করে। হুয়াওয়ের এই আপকামিং স্মার্টফোনটির একটি টিজার ইমেজ চাইনিজ সোশ্যাল মিডিয়া Weibo তে সর্বপ্রথম লিক হয়। হুয়াওয়ে অনেক আগে থেকেই এই ধরনের ডিসপ্লে নিয়ে কাজ করছে। এই ধরনের ডিসপ্লে সেই ধরনের কনজিউমারদের জন্য পারফেক্ট হবে, যারা স্মার্টফোনে নচ কিংবা স্লাইডিং পার্ট কোনটাই পছন্দ করেন না।

হুয়াওয়ে তাদের ফোল্ডেবল স্মার্টফোনের পাশাপাশি এই ডিসপ্লে নিয়েও কাজ করেছে। এই ডিসপ্লেটিকে তারা নাম দিয়েছে ” Infinity-O” ডিসপ্লে। তবে হুয়াওয়ে একমাত্র ম্যানুফ্যাকচারার নয় যারা এই নতুন ধরনের ডিসপ্লে নিয়ে কাজ করছে। রিউমর অনুযায়ী শোনা যায়, স্যামসাংও এই ধরনের হোল-পাঞ্চ ক্যামেরা কাটআউট নিয়ে কাজ করছে যার দেখা মিলতে পারে স্যামসাং এর এস সিরিজের আপকামিং স্মার্টফোন, গ্যালাক্সি এস১০ স্মার্টফোনে।

তবে হুয়াওয়ে নোভা ৪ স্মার্টফোনে কি ধরনের হার্ডওয়্যার ব্যবহার করা হবে কিংবা কি ধরনের ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে সে ব্যাপারে এখনও নিশ্চিতভাবে তেমন কিছুই জানা যায়নি। এই বিষয়গুলো ফোনটির অফিসিয়াল অ্যানাউন্সমেন্টের পরে নিশ্চিতভাবে জানা যাবে।

ওয়্যারবিডি নিউজ

সোশ্যাল মিডিয়া

লজ্জা পাবেন না, সোশ্যাল মিডিয়া গুলোতে টেকহাবসের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!