WireBD

হুয়াওয়ে রিলিজ করেছে তাদের নতুন স্মার্টফোন অনর ম্যাজিক ২

স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে ব্যাপক সাড়া জাগানো ও বেশ ইনোভেটিভ ব্র্যান্ড হুয়াওয়ের ব্যাপক সুনাম রয়েছে বিশ্বজুড়ে। হুয়াওয়ের সব ব্র্যান্ড অনারেরও জনপ্রিয়তা সারা বিশ্বেই বেড়েই চলেছে। হুয়াওয়ে পাশাপাশি অনারেরও মিড্-রেঞ্জের ও ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর চাহিদা বাড়ছে দিন দিন। তাই ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্রাহকদের চাহিদা মেটাতে অনার ম্যাজিক সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনতে চলেছে হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনার। ২০১৬ সালের ডিসেম্বরে অনার বাজারে এনেছিল তাদের প্রথম সুপার প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোন অনার ম্যাজিক। বাজারে আসার সাথে সাথেই গ্রাহকদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠে এই স্মার্টফোনটি। অনার ম্যাজিক ফোনের ব্যাপক সাফল্যের ধারাবাহিকতায় এবার চলতি বছরের ৩১ অক্টোবর অনার বাজারে এনেছে অনার ম্যাজিক এর পরবর্তী সংস্করণ অনার ম্যাজিক ২।

ইতোমধ্যে ইন্টারনেটে একাধিক রিপোর্টে ফাঁস করা হয়েছে অনার ম্যাজিক ২ এর ফুল স্পেসিফিকেশন্স ও ডিজাইন। তাছাড়া সম্প্রতি সোশিয়াল মিডিয়াতেও বেশ ভাইরাল হয়েছে অনার ম্যাজিক ২ এর একটি ভিডিও টিজার। পাশাপাশি অনার কর্তৃপক্ষও তাদের বিভিন্ন সোশিয়াল মিডিয়া প্লাটফর্মে এই স্মার্টফোনটির অনেক টিজার পাবলিশ করেছিলো।

অনার ম্যাজিক ২ স্মার্টফোনটিতে থাকছে ৬.৩৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড নচ ও বেজেল লেস ফুল স্ক্রিন ডিসপ্লে। সবথেকে ভালো ব্যাপারটি হচ্ছে, ওয়ানপ্লাস ৬টি এর মতো এটিতেও থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গাপরপ্রিন্ট সেন্সর। অনার ম্যাজিক ২ তে থাকছে ৭ ন্যানোমিটার প্রযুক্তির সমন্বয়ে তৈরী হুয়াওয়ের লেটেস্ট হাইসিলিকোন কিরিন ৯৮০ চিপসেট, যা কিনা হুয়াওয়ের দাবীমতে এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড স্মার্টফোন প্রসেসর। এছাড়া এতে আরও থাকছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজেও পাওয়া যাবে অনর মা

অনার ম্যাজিক ২ এর মূল আকর্ষণ এর ট্রিপল রিয়ার ও ট্রিপল ফ্রন্ট ক্যামেরা। হ্যা বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে অনার ম্যাজিক ২ স্মার্টফোনে থাকছে মোট ছয়টি ক্যামেরা। অনার ম্যাজিক ২ এর রিয়ারে থাকছে ১৬ মেগাপিক্সেলের দুটি ও ২০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এবং সেলফির জন্য এতে থাকছে পপআপ ফ্রন্ট ক্যামেরা। হ্যা অপ্পো ফাইন্ড এক্স এবং ভিভো নেক্স এর মত পপআপ ক্যামেরাই থাকছে এতে। তবে অপ্পো ফাইন্ড এক্স ও ভিভো নেক্স এর মত ইলেক্ট্রিক্যাল নয়, বরং ম্যানুয়াল পপআপ স্লাইডিং ক্যামেরা থাকছে অনার ম্যাজিক ২ স্মার্টফোনে (শাওমি মি মিক্স ৩ এর মতো)। এবং এর ফন্টে থাকছে ১৬ মেগাপিক্সেল, ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল সহ মোট তিনটি সেলফি ক্যামেরা। এছাড়া নিরাপত্তা ব্যাবস্থার কথা বলতে হলে, এতে থাকছে থ্রিডি ফেস আনলক সুবিধাও।

এছাড় অনার ম্যাজিক ২ স্মার্টফোনে আরও থাকছে ৩,৪০০ এমএএইচ ব্যাটারী। ফাস্ট চার্জিং এর জন্য এতে থাকছে হুয়াওয়ের ৪০ ওয়াটের সুপার ফাস্ট চার্জার। রিসেন্টলি লঞ্চড হুয়াওয়ে মেট ২০ সিরিজের মত অনার ম্যাজিক ২ ফোনেও থাকছে ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং এর সুবিধা। সুম্পূর্ণ গ্লাস ব্যাক বডির অনার ম্যাজিক ২ স্মার্টফোনটি পাওয়া যাবে নীল, কালো ও গোলাপি রঙের গ্রেডিয়েন্ট ফিনিশিংয়ে। ম্যাজিক ২ স্মার্টফোনে আউট অব দ্যা বক্স থাকছে অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং অ্যান্ড্রয়েড ৯ (পাই), এবং হুয়াওয়ের নিজস্ব কাস্টম মোবাইল ইউজার ইন্টারফেস ইএমইউআই ৯।

ওয়্যারবিডি নিউজ

সোশ্যাল মিডিয়া

লজ্জা পাবেন না, সোশ্যাল মিডিয়া গুলোতে টেকহাবসের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!