WireBD

আসছে উইন্ডোজ ১০ এর নতুন আইকন ডিজাইন!

কয়েকদিন আগে মাইক্রোসফট অ্যানাউন্স করেছিলো, তারা তাদের অফিস অ্যাপগুলোর আইকন ডিজাইনে  চেঞ্জ আনতে চলেছে। মাইক্রোসফট অফিস অ্যাপসগুলোর নতুন আইকন ডিজাইন আগের থেকে অনেক বেশি মডার্ন, মিনিমাল, ক্লিন এবং সর্বোপরি আগের থেকে অনেকাংশে বেটার। তবে অফিস অ্যাপসের আইকন ডিজাইন চেঞ্জ করা ছিলো মাইক্রোসফটের একটি নতুন আইকন ডিজাইন ল্যাঙ্গুয়েজের স্টার্ট। অফিস অ্যাপসের পরে মাইক্রোসফট আস্তে আস্তে সম্পূর্ণ উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমটির সব ডিফল্ট অ্যাপসের আইকন ডিজাইনই চেঞ্জ করতে চলেছে।

উইন্ডোজ ১০ এর নতুন আইকন ডিজাইনের একটি মকআপ লিক হয়েছে ইন্টারনেটে, যেখানে উইন্ডোজ ১০ এর স্টার্ট মেনুতে সকল ডিফল্ট অ্যাপসের নতুন আইকনগুলো দেখানো হয়েছে। এই লিক  হওয়া ইমেজটি এখনো পর্যন্ত শুধুমাত্র একটি কনসেপ্ট। তবে মাইক্রোসফট এর অফিস টিমের কর্মকর্তা জন ফ্র্যাডম্যান জানিয়েছেন, মাইক্রোসফট অফিসের এই নতুন আইকন ডিজাইনগুলো পরবর্তীতে সম্পূর্ণ উইন্ডোজ অপারেটিং সিস্টেমেও দেখা যেতে পারে। তাই লিক হওয়া কনসেপ্টটি সত্যি হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি।

মাইক্রোসফট এর উইন্ডোজ আইকন প্যাক উইন্ডোজ ৮ এবং ১০ এর শুরুর দিক থেকে একই রকমই আছে। এখনো পর্যন্ত কোন আইকনেরই মেজর কোন ডিজাইন চেঞ্জ করা হয়নি। তাই আপনি যদি উইন্ডোজ ১০ এর সেই পুরনো আইকন প্যাক দেখতে দেখতে বিরক্ত হয়ে গিয়ে থাকেন, তাহলে মাইক্রোসফট এর এই আপকামিং মডার্ন আইকনগুলো একটি সুখবর হতে পারে। তবে ঠিক কবে এবং উইন্ডোজ ১০ এর কোন বিল্ডে মাইক্রোসফট এই নতুন আইকন প্যাক অ্যাপ্লাই করবে, তা এখনও সঠিকভাবে জানা যায়নি।

ওয়্যারবিডি নিউজ

সোশ্যাল মিডিয়া

লজ্জা পাবেন না, সোশ্যাল মিডিয়া গুলোতে টেকহাবসের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!