বর্তমান তারিখ:23 August, 2019

ফোর্টনাইট টুর্নামেন্টে চাইলে অংশ নিতে পারবেন আপনিও!

খুব সম্ভবত ফোর্টনাইট বর্তমানে ই-স্পোর্টস গেমসগুলো এবং ব্যাটেল রয়াল গেমসগুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় এবং সবথেকে বেশি খেলা গেম। অন্যান্য ই-স্পোর্টসগুলোর মতোই ফোর্টনাইটের ডেভেলপার অর্থাৎ EpicGames প্রত্যেক বছরই এই গেমটির জন্য গ্লোবাল টুর্নামেন্টের আয়োজন করে। যদিও, এখনও পর্যন্ত ফোর্টনাইটের শুধুমাত্র একটি টুর্নামেন্টেরই আয়োজন করা হয়েছে, যেহেতু গেমটি এখনো বেশ নতুন। তবে ডেভেলপারের ভাষ্যমতে, প্রত্যেক বছরই তারা এই গেমটির জন্য গ্লোবাল টুর্নামেন্টের আয়োজন করবে, যেখানে গেমটির তথাকথিত্র “প্রো প্লেয়ার” এবং গেম স্ট্রিমার-রা অংশ নিতে পারবে এবং টুর্নামেন্টটি জিতে কয়েক মিলিয়ন ডলার পর্যন্ত প্রাইজ জিততে পারবে।

এতদিন ডেভেলপারদের কথা অনুযায়ী জানা গিয়েছিলো যে, ফোর্টনাইটের এই টুর্নামেন্টগুলো শুধুমাত্র ইনভাইট অনলি হবে অর্থাৎ, EpicGames যাদেরকে ইনভাইট করবে টুর্নামেন্টটিতে অংশ নেওয়ার জন্য, শুধুমাত্র তারাই এই টুর্নামেন্টে অংশগ্রহন করতে পারবে এবং প্রাইজের জন্য অন্যান্য প্লেয়ারের বিপরীতে লড়াই করার সুযোগ পাবে। তবে EpicGames এবার তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে এবং তারা সিদ্ধান্ত নিয়েছে যে, আগামীতে ফোর্টনাইটের টুর্নামেন্টগুলো গেমের সকল প্লেয়ারের জন্য উন্মুক্ত হবে। অর্থাৎ, এই গেমটির যেকোনো প্লেয়ার যেকোনো দেশ থেকে টুর্নামেন্টে অংশ নিতে পারবে এবং প্রাইজের জন্য গেম খেলতে পারবে।

লেভেল আপ হওয়া, টুর্নামেন্টের কয়েকটি ধাপে জিতলে কিছু কিছু ক্ষেত্রে প্লেয়ারদেরকে হয়তো ফিজিক্যালি ফিল্ডে উপস্থিত হয়ে টুর্নামেন্টের শেষ ধাপগুলোতে অংশ নিতে হতে পারে, তবে অধিকাংশ ক্ষেত্রেই এই টুর্নামেন্টগুলোতে যেকোনো প্লেয়ার নিজের পিসির সামনে বসেই অংশ নিতে পারবে। এই উন্মুক্ত টুর্নামেন্টগুলোর প্রাইজ কি কি হবে সে বিষয়ে EpicGames অফিশিয়ালি তেম কিছুই জানায়নি, তবে ধারনা করা যায় প্রাইজ হিসেবে থাকতে পারে গেমিং পিসি, Vbucks (ফোর্টনাইটের ইন-গেম কারেন্সি), গেমিং কম্পোনেন্টস কিংবা কয়েক হাজার থেকে কয়েক লক্ষ ডলারও। এছাড়া এসব উন্মুক্ত টুর্নামেন্টে অংশ নেওয়া প্লেয়াররা যারা ভালো পারফর্ম করতে পারবে, তারা পরবর্তীতে ২০১৯ সালের ফোর্টনাইট গ্লোবাল ওয়ার্ডকাপেও অংশ নেওয়ার সুযোগ পাবে বলে জানিয়েছে EpicGames।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

এই উন্মুক্ত টুর্নামেন্টগুলোর নির্দিষ্ট ডেট এবং টাইমও থাকবে যেগুলো গেমের সকল প্লেয়ারের জন্য প্রযোজ্য হবে। টুর্নামেন্টের রুলস এবং ডেট EpicGames ইতোমধ্যেই তাদের অফিশিয়াল ওয়েবসাইটে পাবলিশ করেছে। অ্যানাউন্সমেন্টটি এখানে পাবেন।