বর্তমান তারিখ:23 August, 2019

২৩ অক্টোবর রিলিজ হতে পারে শাওমি ব্ল্যাক শার্ক ২

বর্তমানে প্রত্যেকটি বড় স্মার্টফোন নির্মাতারাই তাদের রেগুলার বাজেট এবং ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পাশাপাশি গেমারদের জন্য ডেডিকেটেড গেমিং স্মার্টফোন তৈরি করছে ফ্ল্যাগশিপ স্পেকস এবং গেমিং ফোকাসড কিছু এক্সট্রা ফিচারস অ্যাড করে। গেমিং স্মার্টফোন তৈরি করার ট্রেন্ডটি শুরু হয়েছিলো যখন রেজর গতবছর তাদের প্রথম গেমিং স্মার্টফোন, রেজর ফোন রিলিজ করেছিলো। এরপর অ্যাসুস, শাওমি এবং হুয়াওয়েও রিলিজ করেছে তাদের নিজেদের গেমিং ফোকাসড স্মার্টফোন। শাওমিও নাম লিখিয়েছিলো গেমিং স্মার্টফোনের খাতায়।

চলতি বছরের এপ্রিলে শাওমি বাজারে এনেছিল তাদের প্রথম গেমিং স্মার্টফোন ‘শাওমি ব্ল্যাক শার্ক’। ফ্ল্যাগশিপ স্পেকস, ওয়াইল্ড লুকস এবং আরও অন্যান্য অসাধারন সব ফিচারসের কারনে বাজারে আসার সাথে সাথেই গ্রাহকদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল শাওমির এই গেমিং স্মার্টফোনটি। এরই ব্যাপক সাফল্যের ধারাবাহিকতায় এবার শাওমি বাজারে আনতে চলেছে ব্ল্যাক শার্ক সিরিজের দ্বিতীয় গেমিং স্মার্টফোন ‘শাওমি ব্ল্যাক শার্ক ২’। ইতোমধ্যে ইন্টানেটে ফাঁস হয়েছে আপকামিং শাওমি ‘ব্ল্যাক শার্ক ২’ এর ডিজাইন ও স্পেসিফিকেশন্স।

তাছাড়া সম্প্রটি শাওমি কর্তৃপক্ষ নিজেই তাদের অফিশিয়াল ব্ল্যাক শার্ক ওয়েবসাইটে প্রকাশ করেছে ব্ল্যাক শার্ক ফোনের একটি ইভেন্টের টিজার। ধারণা করা হচ্ছে ২৩ অক্টোবর চায়নায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ইভেন্টে শাওমি অ্যানাউন্স করতে পারে শাওমি ব্ল্যাক শার্ক এর পরবর্তী সংস্করণ ‘শাওমি ব্ল্যাক শার্ক ২’। সম্ভবত রেজার ফোন ২ কে টক্কর দিতেই বাজারে আসছে শাওমি ব্ল্যাক শার্ক ২। আশা করা যায়, বর্তমানে মার্কেটে এভেইলেবল সবথেকে হাই এন্ড হার্ডওয়্যারগুলোই থাকবে শাওমি ব্ল্যাক শার্ক ২ স্মার্টফোনে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

তাছাড়া সম্প্রতি গীকবেঞ্চেও লিক হয়েছে ‘শাওমি ব্ল্যাক শার্ক ২’ এর স্পেসিফিকেশন্স। ব্ল্যাক শার্ক এর মতো ব্ল্যাক শার্ক ২ স্মার্টফোনটিতেও থাকতে পারে কোয়ালকমের ফ্ল্যাগশিপ চিপসেট স্ন্যাপড্রাগন ৮৪৫। এতে আরও থাকতে পারে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। গেমিং এক্সপেরিয়েন্স ভালো ভাবে উপভোগ করা জন্য সদ্য উন্মোচিত হওয়া রেজার ফোন ২ এর মতো রঙবেরঙের আরজীবী লাইটিংও থাকবে ‘শাওমি ব্ল্যাক শার্ক ২’ স্মর্টফোনে। এছাড়া আগের মডেলটির মতো মোবাইল গেমপ্যাড কানেক্ট করার সুবিধাও থাকতে পারে এই ফোনটিতে।  শাওমি ব্ল্যাক শার্ক ২ স্মার্টফোনে আরও থাকবে এন্ড্রোইড ৮.১ (অরিও) এছাড়া এই ফোনটিতে আর কি কি থাকছে তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি।