WireBD
চাঁদের এক টুকরা পাঁথরের দাম $৬০০,০০০ ডলারেরও বেশি

চাঁদের এক টুকরা পাঁথরের দাম $৬০০,০০০ ডলারেরও বেশি!

রিসেন্টলি বস্টনে একটি নিলামী বসানো হয়, যেখানে চাঁদের কয়েক টুকরা পাথর নিলামে উঠানো হয়, যেখানে এক টুকরা চাঁদের পাথর $৬০০,০০০ মার্কিন ডলারের বেশি মূল্যে বিক্রি করা হয়। ১২ পাউন্ড ওজনের এই স্পেস পাথরটি কাটায় কাটায় $৬১২,৫০০ ডলার মূল্যে বিক্রি করা হয়। চাঁদের পাথরটির সাইজ সবচাইতে আশ্চর্যজনক ছিল, বিশেষজ্ঞদের মতে এরকম পাঁথরের সাইজ সত্যিই আশ্চর্যজনক, আমাদের লাইফ টাইমে অর্জন করা সেরা চাঁদের পাথর বলা যেতে পারে এটাকে।

নিলামে ভাগ্যবান বিজয়ী ভিয়েতনামের। পাথরটি অনলাইন নিলামী ১১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত স্থায়ী ছিল। এই চাঁদের পাথরটি গতবছর উত্তর পশ্চিম আফ্রিকার এক দূর অঞ্চলে খুঁজে পাওয়া যায়। শুধু পাথরটি এর সাইজের দিক থেকেই ইউনিক নয় এর বাহ্যিক কঠিন আবরনও সম্পূর্ণ আলাদা ছিল। যদিও এর বাহ্যিক খোলস সম্পূর্ণ পুড়ে টোস্ট বিস্কুট হয়ে গেছে। কিন্তু এরকম দেখতে পাওয়া পাথর অনেকটা দুর্লভ প্রকৃতির!

তো ভাবতে পারছেন, কোন চাঁদের পাঁথরের জন্য এতো টাকা খরচ, মানুষ কিভাবে সম্ভব করতে পারে! যাই হোক, আমার চিন্তার বাইরে। তবে চিন্তার বাইরে হয়ে লাভ নেই, এটি সত্য ঘটনা আর অলরেডি বিক্রিও হয়ে গেছে সেই পাথর। নিউজটি নিয়ে লেখার সময় আমি বেশ আগ্রহী ছিলাম, আশা করছি আপনারও আগ্রহের মাত্রা কম থাকবে না!


Image Credit: By Danae Abreu Via Shutterstock

তাহমিদ বোরহান

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

সোশ্যাল মিডিয়া

লজ্জা পাবেন না, সোশ্যাল মিডিয়া গুলোতে টেকহাবসের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!