ফেসবুকের সামান্য ত্রুটির জন্য আইওএস ইউজারগণ ভোগান্তির শিকার!

আজ শুক্রবার, ফেসবুকের সফটওয়ার ডেভেলপমেন্ট কীটে সমস্যার কারণে আইওএস ইউজারদের ভোগান্তির শিকার হতে হয়েছে। আইওএস এর কিছু জনপ্রিয় অ্যাপ, যেগুলোতে ফেসবুকের এসডিকে ব্যবহার করা হয়েছে, সেগুলো কাজ করা বন্ধ করে দেয় এবং বারবার ক্রাস হতে থাকে। স্পটিফাই, টিন্ডার সহ নানান আইওএস অ্যাপ গুলো এই সমস্যার মুখোমুখি হয়।

যারা জানেন না যে ফেসবুক সফটওয়ার ডেভেলপমেন্ট কীট বা সংক্ষেপে এসডিকে (SDK) কি জিনিষ; অনেক ডেভেলপার তাদের অ্যাপ এর সাথে এটি যুক্ত করে দেন যাতে ফেসবুকের নানান সার্ভিস গুলো অ্যাপ থেকে সরাসরি ব্যাবহার করা যায়। যেমন, অনেক অ্যাপ এ আপনি ফেসবুক একাউন্ট ডিটেলস ব্যাবহার করে লগইন করতে পারেন, এটা কিন্তু এই SDK এর জন্যই সম্ভব হয়।

ফেসবুক থেকে জানানো হয়েছে যে, তারা এই সমস্যাটি সম্পর্কে অবগত হয়েছেন যে কিছু আইওএস অ্যাপ ঠিক মত কাজ করছে না। তারা এটা ফিক্স করা নিয়ে কাজ শুরু করেছেন, দ্রুতই সব ঠিক হয়ে যাবে। তবে এই গ্লিচের ফলে অ্যান্ড্রয়েড অ্যাপ বা ওয়েব ইউজার রা প্রভাবিত হয় নি।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock