গুগল ইমেজ সার্চে এখন পাওয়া যাবে নলেজ গ্রাফ ইনফরমেশন!

গুগল ইমেজ সার্চ; আহ্, কি অসাধারণ এক টুল! তবে আজকের দিনে খুব একটা প্রিয়তে নেই অনেকেরই এই গুগল ইমেজ সার্চ টুলটি, এর বড় কারণটি হচ্ছে গুগল এই টুল টি থেকে ডাইরেক্ট ইমেজ ডাউনলোডিং লিংক রিমুভ করেছে। যাইহোক, গুগল পেছনে পেছনে এই টুলটিতে বেশ কিছু উন্নতি এনেছে।

এখন থেকে কোন ইমেজ সার্চ করলে সেই ইমেজটি সম্পর্কে সম্পর্কিত তথ্য গুলো প্রদর্শিত করানো হবে। ধরুন, আপনি কোন পাহাড়ের ছবি সার্চ করেছেন, সেখানে আরো সম্পর্কিত রেজাল্ট দেখানো হবে, যেমন ওয়েব সার্চ এ দেখানো হয়ে থাকে। জায়গাটির নাম, জায়গাটি কোথায় অবস্থিত, সেখানের ইন্টারেস্টিং ব্যাপার গুলো কি কি, কেন জায়গাটি বিখ্যাত, ইত্যাদি অনেক ফ্যাক্ট পাওয়া যাবে।

গুগল বলেছে, এই ফিচারটি নানান ওয়েব পেজ থেকে এবং গুগল লেন্স এর মতো ডিপ লার্নিং স্টাইল ব্যাবহার করে কাজ করে। এই ফিচারটি বর্তমানে গুগল অ্যান্ড্রয়েড অ্যাপ এবং গুগল মোবাইল ইমেজ সার্চ এ পাওয়া যাবে।

তো এখন থেকে যখন গুগল ইমেজ সার্চ এ কোন ইমেজ সার্চ করবেন, গুগল এর বিশাল ডাটাবেজ থেকে বিলিয়ন বিলিয়ন ফ্যাক্ট, সম্পর্কিত রেজাল্ট, এবং নলেজ গ্রাফ ইনফরমেশন গুলো পেয়ে যাবেন। যাতে আপনি টপিকটি আরো বেশি এক্সপোর করতে পারেন।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: WiREBD