অবশেষে ফেসবুক অ্যাপে আসতে চলেছে ডার্ক মোড!

ফেসবুকের ডার্ক মোড

ফেসবুক রিলেটেড অ্যাপস গুলোতে ডার্ক মোড আসা বেশ খানিকটা সময় হয়ে গেছে। মেসেঞ্জারে তো সেই ২০১৯ সালেই চলে এসেছিলো, তারপরে ইন্সটাগ্রামও এই দৌড়ে অংশ গ্রহন করে। এমনকি কয়েকমাস আগে হোয়াটস অ্যাপেও এটি অফিশিয়ালভাবে ঘোষণা করা হয়। কিন্তু এখনো পর্যন্ত ফেসবুকের আসল অ্যাপেই ডার্ক মোডের ছোঁয়া প্রদান করতে পারেনি ফেসবুক। তবে এবার হয় এটা পরিবর্তন হতে চলেছে।

অন্তত অ্যান্ড্রয়েডে ফেসবুক অ্যাপে আসতে চলেছে বহু প্রতীক্ষিত ফিচার, ডার্ক মোড! নিচের স্ক্রীনশট থেকে এটাই বুঝা যাচ্ছে, ইউজারদের অপেক্ষার পালা এবার শেষ হতে চলেছে।

যদিও এই অ্যাপটি এখনো পাবলিকের জন্য রিলিজ হয়নি, প্রি-রিলিজ এই অ্যাপটি দেখা যাচ্ছে ফেসবুকের ডার্ক মোড ফিচারটি। যে ডার্ক মোড ওলেড ইউজারদের জন্য আশীর্বাদ আর রাতে ইউজ করার ক্ষেত্রে চোখের জন্য আরাম দায়ক। ডার্ক মোড ভিউইং প্রশান্তি প্রদান করার সাথে সাথে ওলেড ডিসপ্লে ওয়ালা ফোন গুলোতে ব্যাটারিও সেভ করতে সাহাজ্য করে। এখানে পড়ুন; কিভাবে ডার্ক থিম চোখের ও ব্যাটারির জন্য উপকারী?

ফেসবুকের ডার্ক মোডের স্ক্রীনশট থেকে দেখা যাচ্ছে, এটা মূলত সম্পূর্ণ কালো নয় বরং ডার্ক গ্রে লাইট গ্রে কালারের সমন্বয়। সম্পূর্ণ ব্ল্যাক হলে ওলেড ডিসপ্লের পিক্সেল গুলো অফ হয়ে যায়, কিন্তু গ্রে প্রদর্শিত করাতে পিক্সেল গুলো জলে থাকার প্রয়োজন পরে। যাইহোক এটা প্রমাণিত যে, ব্যাটারি সেভ করতে একেবারেই পিক্সেল গুলো অফ করে দেওয়ার প্রয়োজন নেই, ডার্ক গ্রে পিক্সেল যথেষ্ট ভালো ব্যাটারি সেভ করতে সক্ষম।

এটা অনিশ্চিত যে এই ফিচারটি কবে পাব্লিক্যালি রিলিজ হবে, তবে আপনি এই ফিচারটির সম্পর্কে দ্রুতই কোন নিউজ পাবেন এটা নিশ্চিত! আর এই ব্যাপারে কোন আপডেট পাওয়ার সাথে সাথেই ওয়্যারবিডিতে আপডেট পেয়ে যাবেন।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!