কল অফ ডিউটি | ব্যাটল রয়্যাল এবং মাল্টি প্লেয়ার লিকস [আপডেট: জুন]

কোমর বেঁধে বসে পড়ুন, আসতে চলেছে অনেক নতুন কিছু!
কল অফ ডিউটি | ব্যাটল রয়্যাল এবং মাল্টি প্লেয়ার লিকস [আপডেট: জুন-১]

কল অফ ডিউটি মোবাইল গেমে সিজন ৭ এর জন্য আসতে চলেছে বড় রকমের আপডেট, এই আপডেটে এতো নতুন নতুন কন্টেন্ট আসতে চলেছে যে কল অফ ডিউটি প্লেয়ার’রা উত্তেজিত না হয়ে থাকা মুশকিল। আপনি নিজে থেকেই সিওডি মোবাইলের বেটা ভার্সন ডাউনলোড করে সকল নতুন ফিচার গুলো চেক করতে পারবেন। কিন্তু অনেকেই বেটা ভার্সনকে এক ঝামেলা মনে করেন এবং গ্লোবাল ভার্সনের সাথেই নিজের স্বস্তি খুজে পান, তারা এই কুইক আর্টিকেলটি থেকে নতুন আপডেটেড সিজন ৭ সম্পর্কে ধারনা নিতে পারবেন।

ব্যাটল রয়্যাল আপডেট

ব্যাটল রয়্যাল এর ক্ষেত্রে নতুন আপডেটে ম্যাপ করা হয়েছে আরো বড়, কল অফ ডিউটিতে “Isolated” ম্যাপটি হচ্ছে এক মাত্র ব্যাটল রয়্যাল ম্যাপ। কিন্তু এর মানে কিন্তু এটা নয় যে ম্যাপটি বড় হবে না। নতুন সিজন ৭ এর আপডেটে এই ম্যাপের পরিধি আরো বড় করা হয়েছে কেননা একাধিক নতুন লোকেশন এতে যুক্ত করা হয়েচে যেমন; নতুন ব্ল্যাক মার্কেট, হাসপাতাল, স্কি টাউন, ডাউন টাউন, ফ্রিজিড ওয়েটল্যান্ড, ইত্তাদি।

পাবজি মোবাইলে প্রথম ভেন্ডিং মেশিনের সাথে পরিচিত করিয়ে দেওয়ার পরে এবার কল অফ ডিউটির নতুন সিজনে আরো বেশি আধুনিক ভেন্ডিং মেশিনের সাথে পরিচিত করানো হয়েছে। ব্ল্যাক মার্কেট এরিয়াতে আলাদ আলাদা ভেন্ডিং মেশিন খুজে পাবেন যেগুলোতে অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, অথবা নতুন গাড়ি পাওয়া যাবে।

এবার এই নতুন সিজনে গেমটি পাচ্ছে ট্যাঙ্ক আপডেট, আকাশ থেকে পরার সময় ট্যাঙ্ক খুজে পাবেন, তাইউ আকাশের দিকে নজর রাখতে হবে। তাছাড়া একটি লোকেশনে তো ড্যানস ফ্লোর খুঁজে পাওয়া গেছে। মজার ব্যাপার হচ্ছে প্লেয়ার’রা ইচ্ছা মতো মিউজিক পরিবর্তন করতে পারবে।

প্রত্যেক নতুন সিজনের মতো এবারের নতুন সিজনেও নতুন ব্যাটল রয়্যাল ক্লাস থাকছে। এবারের নতুন ক্লাসটি হচ্ছে স্মোক বোম্বার, জেটা অলরেডি টেস্ট সার্ভার থেকে খেলতে পারবেন। নিঃসন্দেহে স্মোক বোম্বার ব্যাটল রয়্যাল ক্লাস অন্যতম শক্তিশালী একটি ক্লাস, যেখানে শত্রুদের কানা বানিয়ে দেওয়া যাবে এবং তাদের গতিবিধি ধির করে দেওয়া সম্ভব। ও হ্যাঁ, নতুন জম্বি বস তো থাকছেই তবে এবার এক্তু নতুন রুপে। সাথে এবারের নতুন লোকেশন ব্ল্যাক মার্কেট হচ্ছে সব চাইতে ইন্টারেস্টিং লোকেশন, আর সেখানে একটি গোপন বাঙ্কার ও রয়েছে।

নতুন কন্টেন্ট আপডেট

টেকো’স কাতানা হচ্ছে কল অফ ডিউটির অসাধারন এক অপারেটর স্কিল, কোন প্লেয়ার একবার এই স্কিল লঞ্চ করলে তাদের হাতে একটি কাতানা তরবারি চলে আসবে, ব্যাস একবার এই তরবারি শত্রুকে মারা মাত্র শত্রুর কেল্লা ফতেহ। তাছাড়া নতুন সিজনে অনেক নতুন নতুন মাল্টিপ্লেয়ার ম্যাপস যুক্ত করা হয়েছে।

অবশেষে ৬ সিজনের অপেক্ষা পেরিয়ে কল অফ ডিউটি সিজন ৭ বেটাতে একটি আলাদা ট্রেইনিং মুড যুক্ত করা হয়েছে। বেটা ভার্সনে অলরেডি এই ট্রেইনিং ম্যাপে খেলতে পারবেন, আশা করা যাচ্ছে কিছু পরিবর্তনের সাথে এই ট্রেইনিং ম্যাপ লাইভ সার্ভারে মুভ করা হবে। আর হ্যাঁ, মাল্টিপ্লেয়ার মুডে থাকছে নতুন ‘Attack Of The Undead’ মুড। এই মুডে দুই টিম একে অপরের সাথে লড়াই করবে; সংক্রামিত টিম এবং সারভাইভার টিম।

কল অফ ডিউটি মোবাইল সিজন ৭ রিলিজ

সিজন ৭ আপডেট কবে রিলিজ করা হবে এই ব্যাপারে এখনো পর্যন্ত কোন অফিসিয়াল রিলিজ ডেট পাবলিশ করা হয় নি। তবে COD মোবাইল এক টুইট আপডেটে জানিয়েছে নতুন আপডেটটি এই সপ্তাহের শেষে রিলিজ করা হবে। তো, এই ছিল নতুন সিজন ৭ এর কিছু উল্লেখযোগ্য লিকস, তবে এতে আরো অনেক কিছু রয়েছে জেগুল নিজে থেকেই এক্সপ্লোর করতে পারবেন। মাত্র কয়েকদিন অপেক্ষা করেই হাতে নাতে ফল পেয়ে যাবেন! তো, হ্যাপি প্লেয়িং!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Shutterstock.com