শাওমি মি ১০ এবং মি ১০ প্রোতে থাকছে ৯০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে আর স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট!

শাওমি মি ১০ এবং মি ১০ প্রো

জনপ্রিয় চাইনিজ ফোন নির্মাতা কোম্পানি শাওমি আজকে তাদের দুইটি ৫জি এনাবল্ড ফোন লঞ্চ করেছে। করোনা ভাইরাসের প্রকোপের জন্য ফোন দুইটি অনলাইন ইভেন্টে লঞ্চ করা হয়। শাওমির এই নতুন দুই ফ্ল্যাগশিপ ফোনে থাকছে ৬.৬৭ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, যেটার রেজুলেশন ফুল এইচডি+ সাথে থাকছে ৯০ হার্জ রিফ্রেশরেট ১৮০ হার্জ টাচ সাম্পলিং রেট! সামনের দিকে হোল পাঞ্চ ক্যামেরা কাটআউট থাকছে আর সেখানে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ফোন দুইটিকে শক্তি যোগাচ্ছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর আর সাথে থাকছে অত্যন্ত বেশি পরিমাণের র‍্যাম মানে ১২ জিবি LPDDR5 র‍্যাম সাপোর্ট! ডিসপ্লে আর প্রসেসরের ক্ষেত্রে ফোন দুইটি একই হলেও ক্যামেরা সেকশনে ফোন দুইটি একে অপরের থেকে আলাদা। মি ১০ প্রোতে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ, যেটার প্রাইমারি লেন্স ১০৮ মেগাপিক্সেলের সেন্সর। এছাড়া রয়েছে ১২ মেগাপিক্সেলের শর্ট টেলিফটো লেন্স, ৮ মেগাপিক্সেলের লং টেলিফটো লেন্স, এবং একটি ২০ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড লেন্স।

অপরদিকে মি ১০ এ থাকছে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ১৩ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাংঙ্গেল লেন্স, এবং দুইটি ২ মেগাপিক্সেলের শুটার! দুইটি ফোনেই নতুন গ্যালাক্সি এস২০ সিরিজের মতো থাকছে ৮কে রেজুলেশনে ভিডিও রেকর্ড করার সাপোর্ট!

ফোন দুইটিতে বক্স থেকে মিইউআই ১১ মানে অ্যান্ড্রয়েড ১০ এর সাপোর্ট থাকছে সাথে আকর্ষণীয় ফিচার হিসেবে থাকছে ডুয়াল ৫জি সাপোর্ট! মি ১০ এ থাকছে ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি সাথে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট এবং মি ১০ প্রোতে থাকছে ৪,৫০০ এমএএইচের ব্যাটারি যেটাতে ৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকছে।

চায়নাতে মি ১০, ১৪ ফেব্রুয়ারি থেকে কিনতে পাওয়া যাবে এবং মি ১০ প্রো ১৮ ফ্রেব্রুয়ারি থেকে কিনতে পাওয়া যাবে। মি ১০ এর শুরুর দাম (বেস ভ্যারিয়ান্ট) হবে ৫৭৩ ডলারস এবং মি ১০ প্রো এর শুরুর দাম হবে ৭১৬ ডলারস!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Android Central

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *