ফেসবুকের অফিসিয়াল টুইটার এবং ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হয়েছে!

ফেসবুকের অফিসিয়াল টুইটার এবং ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হয়েছে!

এক হ্যাকার গ্রুপ রিসেন্টলি ফেসবুকের অফিসিয়াল টুইটার এবং ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করেছে। গ্রুপটি দাবী করে এই হ্যাকিং কার্যক্রমের সকল ক্রেডিট “OurMine.” নামক একটি গ্রুপের। আপনার সুবিধার জন্য জানিয়ে রাখছি, এই “OurMine.” গ্রুপটি পূর্বে HBO, the New York Times, NFL, এবং ESPN এর সোশ্যাল অ্যাকাউন্ট গুলো হ্যাক করেছিল!

এই গ্রুপটি ফেসবুকের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার পরে তারা একটি টুইট পোস্ট করে, যেখানে লেখা ছিল; “Hi, we are OurMine. Well, even Facebook is hackable, but at least their security better than Twitter.”

আরো মজার ব্যাপার হচ্ছে তারা নিজেদের পোস্টে নিজেদের ইমেইল এড্রেস এবং ওয়েবসাইট লিঙ্ক প্রকাশ করে রেখেছিল, যাতে কোন ব্যাক্তি যদি তার সোশ্যাল অ্যাকাউন্ট সিকিউর করতে চায় তাহলে তাদের সাথে যোগাযোগ করতে পারে। হ্যাকার গ্রুপটি টুইটারের সিকিউরিটি নিয়ে উপহাস করে বলে, টুইটারের থেকে ফেসবুকের সিকিউরিটি লেভেল ভালো!

টুইটার সেই হ্যাক হওয়া অ্যাকাউন্টটি ব্লক করে দিয়েছে এবং ৩০ মিনিটের মধ্যে ফেসবুক তাদের অ্যাকাউন্ট রিকভার করে নেয়। টুইটার থেকে অফিসিয়ালি জানানো হয়, তারা যখনই জানতে পারে ফেসবুকের অফিসিয়াল অ্যাকাউন্ট হ্যাক হয়েছে তারা সাথে সাথে ফেসবুকের সাথে কাজ করে অ্যাকাউন্টটি ফিরিয়ে আনার জন্য!

শুধু টুইটারেই তো শেষ নয়, গ্রুপটি ফেসবুক এবং মেসেঞ্জারের নিজস্ব ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করতে সফল হয়। ফেসবুক ও মেসেঞ্জারের অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে “OurMine.” এর লোগো বেশকিছুবার পোস্ট করা হয়, এতে আর বুঝতে বাকি থাকে না যে এই অ্যাকাউন্ট গুলোও হ্যাক হয়েছিল।

তবে এখানে “OurMine.” এর দাবী কিছুটা মিসলিডিং, কেননা তারা টুইটারকেই হ্যাক করেনি বরং টুইটার অ্যাকাউন্ট এক্সেস নিয়েছে যেটা সম্পূর্ণ আলাদা কাহিনী, এতে বেশিরভাগ সময় ইউজারেরই দোষ থাকে। যাইহোক, তো এই হচ্ছে অবস্থা!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shuttestock