হোয়াটস অ্যাপের মাধ্যমে সহজেই হ্যাক হতে পারে আপনার কম্পিউটার!

হোয়াটস অ্যাপের মাধ্যমে সহজেই হ্যাক হতে পারে আপনার কম্পিউটার!

হ্যাঁ, আপনি ঠিকই শুনছেন, হ্যাকার জাস্ট একটি মেসেজ সেন্ড করবে আর আপনার কম্পিউটার হ্যাক হয়ে সারা! খুশির সংবাদ আপাতত এটাই যে, ফেসবুক অলরেডি এই বাগের ব্যাপারে অবগত ছিল এবং ২১ জানুয়ারি ২০২০ তারিখে এর প্যাচ ফিক্সিং রিলিজ করা হয়েছে, তো আর্টিকেলটি সম্পূর্ণ পড়বার পূর্বে অ্যান্ড্রয়েড ইউজার হলে প্লে স্টোরে চলে যান আর আইওএস ইউজার হলে অ্যাপ স্টোর থেকে হোয়াটস অ্যাপ আপডেট করে নিন!

আপডেট করা শেষ হয়েছে? তো এবার চলুন ফিরে আসা যাক মূল আলোচনায়। আপনি হয়তো ভালো করেই জানেন, পিসিতে বা ম্যাকে হোয়াটস অ্যাপ ইউজ করার জন্য অবশ্যই ফোনের সাথে কানেক্টেড থাকতে হয়। আপনি যদি অ্যান্ড্রয়েড ফোনের সাথে কানেক্টেড থেকে পিসি বা ম্যাকে হোয়াটস অ্যাপ ব্যবহার করেন সেক্ষেত্রে এই যাত্রায় আপনি নিরাপদ, কিন্তু আইফোনের সাথে কানেক্টেড থেকে কম্পিউটারে হোয়াটস অ্যাপ ব্যবহার করলে আপনি এই অ্যাটাকের কবলে পরতে পারেন।

আপনাকে হ্যাকার হোয়াটস অ্যাপের মাধ্যমে জাস্ট একটু ছদ্ম লিঙ্ক সেন্ড করবে যেটা সহজেই আপনাকে ট্রিক করে তারা ক্লিক করাতে বাধ্য করবে, আর হ্যাকার আপনার পিসির ফাইলের এক্সেস পেয়ে যাবে। তারপরে তারা সহজেই পিসিতে ম্যালিসিয়াস কোড ইঞ্জেক্ট করিয়ে দেবে এবং সিস্টেমের সাথে নানান খেলা খেলতে আরম্ভ করবে।

mashable.com এই ব্যাপারে নানান প্রশ্ন করে ফেসবুকের কাছে উত্তর চেয়েছে, যেমন- এই অ্যাটাকে কতো গুলো ইউজার আক্রান্ত হয়েছে বা কতজন ইউজার এর কবলে পরার সম্ভবনা রয়েছে; ফেসবুক এখনো পর্যন্ত কোন উত্তর রিপ্লাই করেনি।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock