ভারতে লঞ্চ হলো POCO X2 : আপনার যা যা জানা দরকার!

ভারতে লঞ্চ হলো POCO X2 : আপনার যা যা জানা দরকার!

আজকে পকো ইন্ডিয়া এই বছরের প্রথম পকোফোন অফিসিয়ালভাবে রিলিজ করেছে, যার নাম দেওয়া হয়েছে পকো এক্স২ (POCO X2)। এটা পকো এক্স সিরিজের প্রথম ফোনও বলতে পারেন, কেননা এর আগের মডেল এফ সিরিজের ছিল।

পকো এফ১ প্রথম ফ্ল্যাগশিপ কিলার ফিচার নিয়ে বাজারে প্রবেশ করে সবকিছু নড়িয়ে দিয়েছিল। তারপরে কিছু বিরতির পরে এবার পকো এক নিজস্ব ব্র্যান্ড রূপে সবার সামনে দাঁড়িয়েছে। এটি কোন ফুল ফিচার আর্টিকেল নয়, জাস্ট টেক নিউজ, আর এখান থেকে এক্স২ ডিভাইজের সম্পর্কে এবং এর দাম সম্পর্কে ধারনা পেতে পারবেন।

ডিভাইজটি তিনটি মেমরি ও স্টোরেজ ভ্যারিয়ান্ট এ খুঁজে পাওয়া যাবে, সাথে তিনটি ভিন্ন ভিন্ন কালার থেকে পছন্দ করতে পারবেন আপনারটি; নীল,লাল, এবং বেগুনী!

র‍্যামরমদাম (ভারতীয় রুপি)
৬৪INR ১৫,৯৯৯
১২৮INR ১৬,৯৯৯
২৫৬INR ১৯,৯৯৯

POCO X2 এর স্পেসিফিকেশন

লিক হওয়া তথ্য থেকে আগেই জানা গেছিল যে পকো এর নতুন ডিভাইজ চায়নাতে লঞ্চ হওয়া রেডমি কে৩০ এর রিব্র্যান্ডিং ডিভাইজ হবে, আর সেটাই মিলে গেলো। তো রেডমি কে৩০ এর মতোই পকো এক্স২ তে এজ-টু-এজ নচলেস, বেজেল লেস ডিসপ্লে থাকছে। আর এতে থাকছে পাঞ্চহোল সেলফি ক্যামেরা সেটআপ। ডিসপ্লে সেকশনে থাকছে ৬.৬৭ ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেল যেটা ১২০ হার্জ রিফ্রেশরেটে কাজ করে। এমন হাই রিফ্রেশরেট সাপোর্ট করার এটাই একমাত্র সস্তা এক স্মার্টফোন!

চিপসেট হিসেবে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি, যেটা মূলত একটি গেমিং প্রসেসর। ক্যামেরা সেকশনে ফোনটির পেছনে রয়েছে ৪ ক্যামেরা সেটআপ, তবে হাইলাইটেড ক্যামেরাটি হচ্ছে ৬৪ মেগাপিক্সেলের Sony IMX 686 সেন্সরটি যেটা খুবই ভালমানের ইমেজ জেনারেট করতে সক্ষম।

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স, এবং ২ মেগাপিক্সেলের একটি গভীরতা নির্ণয়ের সেন্সর রয়েছে পট্রেইট ফটো ক্যাপচার করার জন্য। সামনের দিকে একটি ২০ ও ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেটআপ করা রয়েছে।

ফোনটিকে বিশেষ করে হার্ড কোর গেমারদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। তাই অতিরিক্ত গরম হওয়ার সমস্যা থেকে বাঁচতে ফোনটিতে কপার টিউব লিকুইড কুলিং সিস্টেম রাখা হয়েছে সাথে ফোনটিতে ৪,৫০০ এমএএইচ এর ব্যাটারি রয়েছে সাথে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট তো থাকছেই। আর মজার ব্যাপার হচ্ছে ইউজার বক্সের মধ্যেই একটি ফাস্ট চার্জার পেয়ে যাবেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Android Authority