নতুন POCO ফোন আসছে সামনের মাসে, কিন্তু সেটার নাম POCO F2 হবে না!

আসছে নতুন পকোফোন এক্স২

নতুন POCO ফোন আসছে সামনের মাসে, কিন্তু সেটার নাম POCO F2 হবে না!

পকোফোন ফ্যানদের পকো এফ২ রিলিজের জন্য মনে হয় একটু বেশিই অপেক্ষা করতে হলো! অনেক ইউজাররা এটা ভেবেই নিয়েছিলেন হয়তো, পকো আর দুনিয়ায় নেই, হয়তো নতুন আর কোন মডেল স্যামনেই আসবে না। কেননা টেক কোম্পানি গুলো অনেক সহজেই তাদের প্রজেক্ট গুলোকে বঞ্চিত করে দিতে পটু, সেটা এক সময়য়ের সফল প্রজেক্ট হলেও হয়তো তাদের যায় আসে না।

অবশেষে পকোফোনের নতুন ভার্সন আসছে, তবে সেটার নাম যেটাই হোক না কেন, ফোন এবার আসছেই আর এমনটা তথ্য নিশ্চিত করেছেন পকো ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার সি মনমোহন! ইন্ডিয়ান ইউটিউবার টেকনো রুহেজ এর এক ইন্টারভিউয়ে মনমোহন পকোর ফ্ল্যাগশিপ লাইনআপ নিয়ে করা বলেন। তিনি জানিয়েছেন, নেক্সট পকোফোন বা পকোফোন এফ২ বা যেটাই এর নেক্সট নাম হোক; ফেব্রুয়ারি মাসে রিলিজ করা হবে!

তাহলে পকোফোনের কি নাম নির্ধারণ করা হবে? ওয়েল, এই ব্যাপারে ইন্টারনেটে কয়েকদিন থেকেই নানান গুজব শোনা যাচ্ছে। গীকবেঞ্চ লিস্টিং থেকে এক নিউজ ছড়িয়ে পরে যে শাওমির সামনের একটি ফোনের নাম হতে চলেছে পকো এক্স২, জনপ্রিয় ওয়েবসাইট জিএসএম অ্যারিনা থেকেও একটি রিপোর্ট প্রকাশিত করে পকো এক্স২ নামের ব্যাপারে হিন্টস প্রদান করা হয়।

আরেকটি জনপ্রিয় গুজব থেকে জানা যায়, রেডমি কে৩০ই হতে পারে পকো এক্স২, রেডমি কে৩০ তে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি চিপসেট, ৬.৬৭ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং এর কী-ফিচার হচ্ছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে! ডিভাইজটির পেছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা।

আরেকটি গুজব থেকে জানা যাচ্ছে এবারে পকো জাস্ট একটি ফোন হবে না। আরেকটি ডিভাইজ আসতে পারে যেটার নাম হবে পকো এফ২ লাইট। লিকসের অনুসারে পকো এফ২ লাইটে চিপসেট হিসেবে থাকবে পারে স্ন্যাপড্রাগন ৭৫৬জি, যেটা রেডমি কে৩০ এর ৫জি মডেলে রয়েছে। কিন্তু এটা বিশ্বাস করা মুশকিল যে লাইট মডেলে আসল মডেলের থেকে বেশি শক্তিশালী চিপ প্রদান করবে।

তো বুঝতেই পারছেন, পকোফোন নিয়ে মার্কেটে এখন বেশ হাইপ সাথে বেশ কনফিউশন! সবকিছু এরিয়ে অন্তত এতোটুকু সান্ত্বনা এই যে, সামনে মাসে পকোফোনের নতুন ভাই ব্রাদারদের দেখা মিলছে আর এটা নিশ্চিত!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: WiREBD

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *