১৭ মিনিটে 4000mAh ব্যাটারি ফুল! শাওমির নতুন 100W ‘সুপার চার্জ টার্বো’ টেক!

১৭ মিনিটে 4000mAh ব্যাটারি ফুল! শাওমির নতুন 100W 'সুপার চার্জ টার্বো' টেক!

বেইজিং এ ঘটে চলা শাওমির চলমান ডেভেলপার কনফারেন্স থেকে অনেক ইন্টারেস্টিং খবর ভেসে আসছে! নতুন শাওমি কে৩০ এর লঞ্চ টাইম সম্পর্কে হিন্টস ও পাওয়া গেছে, এমনকি শাওমি তাদের নতুন ফোনে ৫জি সাপোর্ট ও প্রদান করবে। কিন্তু এখানেই খবর শেষ নয়, এই টেক জায়ান্ট কোম্পানিটি অবশেষে তাদের 100W টার্বোচার্জিং টেক উন্মুক্ত করেছে, যেটা হয়ত সামনের শাওমি ফ্ল্যাগশিপ ডিভাইজ গুলোতে দেখতে পাওয়া যাবে।

এখন প্রশ্ন হচ্ছে কি রয়েছে এই  100W ফাস্ট চার্জিং টেকের পেছনে? যেটাকে শাওমি নাম দিয়েছে ‘সুপার চার্জ টার্বো’। তাদের চলমান কনফারেন্সে তারা একটি লাইভ ভিডিও দেখিয়েছে যেখানে ১০০ ওয়াট টার্বো চার্জিং টেক ইউজ করে একটি ৪০০০ মিলি অ্যাম্পস পাওয়ারের ব্যাটারি মাত্র ১৭ মিনিটে ফুল চার্জ হতে সক্ষম!

সামনের কোন এক মডেলে তারা এই ফিচারটি যুক্ত করে দিতে পারে। তবে শাওমি নির্দিষ্ট করে কিছুই বলেনি যে কোন মডেল থেকে এই ১০০ ওয়াট চার্জ সাপোর্ট প্রদান করবে। তবে আশা করা যাচ্ছে রেডমি কে৩০ থেকেই এর যাত্রা শুরু হতে পারে আর পরে Mi Mix 4 ও আলাদা এমআই ডিভাইজ গুলোতে 100W ‘সুপার চার্জ টার্বো’ সাপোর্ট থাকতে চলেছে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

 

One Comment

  1. বাতেন Reply

    একটা স্মার্টফোনে পাওয়ার লোড কত। মানে কত এম্পিয়ার পাওয়ার খরচ করে এক ঘন্টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *