ফোন ও ল্যাপটপ ব্যাটারি/চার্জার নিয়ে যতো বিড়ম্বনা! [আর্টিকেল তালিকা]

মোবাইল বা ল্যাপটপ বর্তমান যুগের সবচাইতে প্রয়োজনীয় ডিভাইজ, সকল ইলেক্ট্রনিক ডিভাইজের মতো এগুলো ও ইলেক্ট্রিসিটির উপরে নির্ভরশীল, মানে এগুলো ইউজ করতে হলে চার্জ দিতেই হবে। সমস্যাটা কিন্তু চার্জ দেওয়া বা না দেওয়াকে নিয়ে নয়, আসলে ফোন ও ল্যাপটপ চার্জার দেওয়ার অভ্যাসের উপরে নানান বিড়ম্বনা জরিয়ে রয়েছে। অনেকের মনেই এই ব্যাপার গুলো নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। যেমন- ফোনের বা ল্যাপটপের আসল চার্জার দিয়েই কি চার্জ দেওয়া লাগবে নাকি যেকোনো চার্জার ইউজ করা যাবে? সারারাত ফোন চার্জে লাগিয়ে রাখলে কি হবে? চার্জে লাগিয়ে ফোন ইউজ করলে কি হবে? এরকম আরো যে কতো প্রশ্ন!

সৌভাগ্যবশত ওয়্যারবিডিতে এমন অনেক প্রশ্নের উত্তর দিয়ে পূর্বে থেকে অনেক আর্টিকেল রয়েছে, আর এই আর্টিকেল তালিকা মূলক পোস্টে ফোন ও ল্যাপটপ চার্জার নিয়ে নানান বিড়ম্বনা মূলক পোস্ট গুলো একসাথে যুক্ত করে দিলাম!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Gettyimages

তাহমিদ বোরহান
প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।