দাঁত ভাঙ্গা শব্দ উচ্চারণ করতে সাহায্য করবে গুগল!

দাঁত ভাঙ্গা শব্দ উচ্চারণ করতে সাহায্য করবে গুগল!

যেসব শব্দ উচ্চারণ করতে দাঁত ভেঙ্গে যায়, যেগুলোকে এবার সহজ করার প্ল্যান নিয়েছে গুগল। আজকে গুগল নতুন একটি সার্চ ফিচার চালু করেছে যেটা ইউজারদের কঠিন উচ্চারণ গুলো প্র্যাকটিস করতে সাহায্য করবে। গুগল প্রথমে শব্দটি সঠিক উচ্চারণ করে শোনাবে, তারপরে আপনাকে উচ্চারণ করার সুযোগ প্রদান করবে। আপনি ফোনের মাইক্রোফোন ব্যবহার করে উচ্চারণ প্র্যাকটিস করতে পারবেন, আর সঠিক উচ্চারণ করতে সক্ষম হলে গুগল আপনাকে জানিয়ে দেবে!

গুগলের অনুসারে, এই ফিচারটি স্পিচ রিকগনেশন টেকনোলজি ব্যবহার করে কাজ করে, যেখানে আপনার বলা শব্দ গুলো ভেঙ্গে টুকরা টুকরা হয়ে যায় যেটাকে সাউন্ডবাইটস বলে! এরপরে মেশিন লার্নিং টেকনোলজি ব্যবহার করে জানিয়ে দেয় আপনার উচ্চারণটি সঠিক নাকি ভুল হয়েছে। এই ফিচারটি আজকে থেকে অ্যামেরিকান ইংরেজি ভাষার জন্য যুক্ত করা হয়েছে আর স্প্যানিশ ভাষার জন্য দ্রুতই যুক্ত করা হবে।

তাছাড়া এখন থেকে গুগলে কিছুর অর্থ খুঁজতে গেলে সেটার ছবি সহকারে দেখানো হবে। যেমন- যদি লিখে সার্চ করেন, “define orange” সেক্ষেত্রে এই বিশেষ্য এর অনুবাদ এবং বর্ণনার সাথে এর ছবি ও দেখতে পাবেন গুগল সার্চ থেকে! নিচের ইমেজটিকে উদাহরণ রূপে দেখতে পারেন!

Screenshot from 2019-11-16 10-50-13



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Shutterstock

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *