আরো বড় স্ক্রীন ও সাথে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস১১!

খুব দ্রুতই আসছে, রেডি তো?

আরো বড় স্ক্রীন ও সাথে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস১১!

স্যামসাং গ্যালাক্সি এস১০ এর যুগ শেষের পথে, আর এস১১ নিয়ে অলরেডি অনেক কিছু শুনতে পাওয়া শুরু হয়ে গেছে। যতদিন সামনে এগোবে এরকম অনেক নিউজ আসতেই থাকবে। স্যামসাং গ্যালাক্সি এস১১ স্যামনের বছরের ফেব্রুয়ারির দিকে রিলিজ হবে, কিন্তু এখনই লিকে গন্ধে মম অবস্থা!

প্রথম লিক হওয়ার নিউজটি এসেছে @evleaks aka Evan Blass এর থেকে — তার লিক অনুসারে, এবারের গ্যালাক্সি এস ফোন তিনটি স্ক্রীন সাইজে আসবে, একটি ৬.৪ ইঞ্চি স্ক্রীন সাইজে, আরেকটি ৬.৭ ইঞ্চি, ও ৬.৯ ইঞ্চি স্ক্রীন সাইজে! বর্তমান মার্কেটে থাকা গ্যালাক্সি ডিভাইজ গুলোর সাইজ হলো; গ্যালাক্সি এস১০ ই ৫.৮ ইঞ্চি, গ্যালাক্সি এস১০ ৬.১ ইঞ্চি এবং গ্যালাক্সি এস১০+ .৪ ইঞ্চি — তো বুঝতেই পারছেন, নতুন গ্যালাক্সি ডিভাইজ গুলো পকেটের অনেকটা জায়গা নিতে চলেছে।

তবে বর্তমান ডিভাইজ গুলোর সাথে নতুন এস১১ সিরিজের কম্পেয়ার করাটা ফেয়ার হবে না, কেননা নতুন এস১১ ডিভাইজের ৩টি ডিভাইজেই কার্ভড ডিসপ্লে থাকছে, মানে এস১০ ই এর ফ্ল্যাট প্যানেল এর দিন শেষ করেছে স্যামসাং!

Blass এর অনুসারে নতুন এস১১ এর ছোট ও মিডিয়াম ভার্সন দুইটিতে ৫জি ও ৪জি এর ভ্যারিয়ান্ট থাকবে, বড় ভার্সনটিতে মানে প্লাস ভার্সনে শুধু ৫জি ভ্যারিয়ন্ট থাকবে! শুধু তাই কিন্তু নয়, এমন কি এস১১ এর রিলিজ ডেট নিয়েই গুজব শুনতে পাওয়া যাচ্ছে, ফেব্রুয়ারির ১৮ তারিখে এস১১ রিলিজ হতে পারে। তবে এখন এটা নিশ্চিত করে বলা ঠিক হবে না।

সাথে এই সপ্তাহে XDA Developers  স্যামসাং ক্যামেরা অ্যাপে ১০৮ মেগাপিক্সেল রেজুলেশন মোড খুঁজে পেয়েছে! এতে এটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছে নেক্সট গ্যালাক্সি ডিভাইজে ১০৮ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে, অ্যার ডিভাইজটি গ্যালাক্সি এস১১ হওয়ার সম্ভবনা অনেক প্রবল!

এদিকে স্যামসাং আগে থেকেই ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ঘোষণা করে রেখেছে, যেটা এখনো পর্যন্ত কেবল শাওমি ডিভাইজে দেখতে পাওয়া গেছে, তবে নেক্সট গ্যালাক্সি ডিভাইজে স্যামসাং এটাকে যুক্ত করতে চাইলে এস১১ এই করতে পারে বলে আশা রাখা হচ্ছে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: TechRadar

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *