শাওমি তাদের ১০৮-মেগাপিক্সেল ফোন সামনে আনলো! [হাতে নেওয়া কিছু ফটো!]

শাওমি তাদের ১০৮-মেগাপিক্সেল ফোন সামনে আনলো!

শাওমি CC9 Pro মডেলের একটি নতুন ফোন সামনে এনেছে, যেটাকে সবচাইতে বেশি মেগাপিক্সেল প্যাকড করা রয়েছে। শুধু তাই নয়, CC9 Pro তে পেছনে আরো ৪টি ক্যামেরা রয়েছে; একটি ৫-মেগাপিক্সেলের 5X টেলিফটো লেন্স, একটি ১২-মেগাপিক্সেলের 2X টেলিফটো, ২০-মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স, এবং একটি ২-মেগাপিক্সেলের মাইক্রো লেন্স ক্যামেরা!

৫-মেগাপিক্সেলের 5X জুম ক্যামেরাতে হাইব্রিড জুম লেভেল সাপোর্ট করে, যেটা 10X থেকে 50X পর্যন্ত অসাধারণ জুমিং রেঞ্জ প্রদান করতে সক্ষম। আপনি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার একটি ফটো নিতে পারবেন, তারপরে ফটোটির নির্দিষ্ট কোন অংশ ক্রপ করলেও দেখা যাবে এতে মারাত্মক পরিমাণে ডিটেইলস রয়েছে, নিচের ইমেজটি লক্ষ্য করুন!

6d7cb090-ffc1-11e9-9da6-2aefd10742e8

ইমেজে ইম্প্রেসিভ রেজুলেশন থাকার পরেও একটি সমস্যা রয়েছে তা হচ্ছে এর লো লাইট পারফর্মেন্স খুব একটা ভালো হবে না। ডিফল্টভাবে ক্যামেরাটি ২৭-মেগাপিক্সেলের মতো আচরণ করে, কিন্তু এর পরে স্যামসাং এর টেট্রাসেল টেকের মাধ্যমে ৪টি পিক্সেল একত্রে জয়েন করানো হয়। যদি সঠিক পরিমাণে লাইট কন্ডিশন থাকে, সেক্ষেত্রে ১০৮ মেগাপিক্সেলের বিলবোর্ড সাইজের ইমেজ ক্যাপচার করতে পারবেন ক্যামেরা থেকে।

শাওমি সিসি৯ প্রো স্মার্টফোনটি কাল থেকে চায়নাতে বিক্রি করা শুরু হবে আর দাম রাখা হয়েছে মোটামুটি ৪০০ অ্যামেরিকান ডলার (৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম ভার্সন) অথবা ৮ জিবি র‍্যাম ভার্সনের দাম ৪৪০ ইউএস ডলার।

সিসি৯ প্রো এর একটি দামী প্রিমিয়াম ভার্সন ও থাকছে, যেটার দাম ৫০০ ইউএস ডলার হবে মোটামুটি। ফোনটি আপাতত চায়নাতেই লঞ্চ হচ্ছে কিন্তু গ্লোবালভাবেও হয়তো দ্রুত পাওয়া যাবে এমন হিন্টস পাওয়া গেছে। তো বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: Engadgets

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *