অফিশিয়ালি ১৫ই জানুয়ারি রিলিজ হবে, মাইক্রোসফট ক্রোমিয়াম এজ!

সেপ্টেম্বরে বেটা টেস্ট ভার্সন বের করার পরে মাইক্রোসফট এবার এজ ব্রাউজারের ক্রোমিয়াম ভার্সনকে অফিশিয়ালভাবে রিলিজ করতে চায়। ২০২০ সালের ১৫ই জানুয়ারিতে আসছে মাইক্রোসফট এজ ক্রোমিয়াম এর অফিশিয়াল পুরনাজ্ঞ বিল্ড ভার্সন, সাথে তারা নতুন লোগো ডিজাইন ও উন্মুক্ত করেছে! সফটওয়্যারটি ১৫ই জানুয়ারি থেকে উইন্ডোজ ১০, উইন্ডোজ ৮, উইন্ডোজ ৭, এবং ম্যাকওএস এর জন্য লভ্য করা হবে!

আজকে মাইক্রোসফট “release candidate” ভার্সন রিলিজ করেছে, যেটা ক্রোমিয়াম ব্রাউজারটির বেশিরভাগ ফিচারই রিলিজ করেছে আর এটাকেই স্টাবল ভার্সন বানিয়ে মাইক্রোসফট জানুয়ারিতে রিলিজ করবে! নতুন এই “release candidate” বিল্ডে থাকবে পাসওয়ার্ড, হিস্টোরি, ফেভারিট সিঙ্ক অপশন, যেটা উইন্ডোজ, ম্যাকওএস, আইওএস, এবং অ্যান্ড্রয়েড ডিভাইজ গুলো মধ্যে কাজ করবে! এতে মাইক্রোসফটের বিল্ডইন ট্রাকিং প্রটেকশন থাকবে!

মাইক্রোসফট ২০ বছরের ও অধিক সময় ধরে ক্লাসিক নীল রঙের “e” লেটারকে ব্রাউজার লোগো হিসেবে ইউজ করে এসেছে, এবার সেটা পরিবর্তন হতে চলেছে! নতুন মাইক্রোসফট এজের লোগো এবং আইকন হবে সম্পূর্ণ আলাদা, উপরে এর একটি এনিমেশন নিশ্চয় দেখতে পাচ্ছেন!

এই নতুন মাইক্রোসফট এজ ক্রোমিয়াম ভার্সনে কি কি নতুন ফিচার যুক্ত করবে মাইক্রোসফট এই নিয়ে শীঘ্রই সম্পূর্ণ পোস্ট আসছে ওয়্যারবিডিতে, তাই আমাদের ওয়েবসাইটে নিয়মিত নজর রাখতে ভুলবেন না! তাছাড়া আপনি এখান থেকে নতুন মাইক্রোসফট এজ এর candidate ভার্সনটি ডাউনলোড করতে পারেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Microsoft