জিমেইল অ্যাপে ডার্ক মোড চলে এসেছে, কিন্তু আপনার পেতে হয়তো অনেক দেরি লাগতে পারে!

অ্যান্ড্রয়েড ১০ ছাড়া জিমেইল ডার্ক মোড লভ্য নয় :(

জিমেইল অ্যাপে ডার্ক মোড চলে এসেছে, কিন্তু আপনার পেতে হয়তো অনেক দেরি লাগতে পারে!

গুগল বলেন আর অ্যাপেল, তাদের অপারেটিং সিস্টেম আর নানান অ্যাপে যেন ডার্ক মোড ফিচার যুক্ত করা নিয়ে বিজি, কেনোনা ডার্ক মোড হচ্ছে নতুন ট্রেন্ড! জানা শোনা বেশিরভাগ অ্যাপেই অলরেডি ডার্ক মোড চলে এসেছে, জিমেইলে রিসেন্টলি এটা যুক্ত হয়েছে। আপনি হয়তো গুগল ক্রোম, গুগল ড্রাইভ, ও গুগলের নানান অ্যাপে অলরেডি ডার্ক মোড ইউজ করছেন; কিন্তু জিমেইলের ডার্ক মোড কেবল অ্যান্ড্রয়েড ১০ ডিভাইজ গুলোর জন্য রিলিজ করা হয়েছে।

যে ডিভাইজ গুলো গুগল অ্যান্ড্রয়েড ১০ এবং লেটেস্ট আইওএস ১৩ এ চলে, তারা ইনস্ট্যান্ট ভাবে জিমেইলের ডার্ক মোড ফিচারটি অন করতে পারবে। এর মানে লাখো কোটি ডিভাইজে জিমেইলে আপাতত ডার্ক মোড অন হবে না। অনেক ফ্ল্যাগশিপ ইউজ করার পরেও হয়তো আপনি জিমেইল ডার্ক মোড ইউজ করতে পারবেন না। যেমন- গ্যালাক্সি এস ১০ এবং গ্যালাক্সি নোট ১০ এ কেবল স্যামসাঙ অ্যান্ড্রয়েড ১০ বেটা আপডেট দিতে শুরু করেছে। আপনি যদি ভাগ্যবান হয়ে থাকেন আর অলরেডি বেটা আপডেট পেয়ে যান সেক্ষেত্রে জিমেইলের ডার্ক মোড উপভোগ করতে পারবেন, না হলে যদি আপনার ডিভাইজ অ্যান্ড্রয়েড ৯ এ থাকে, আমি আপাতত জিমেইলের ডার্ক মোড ইউজ করতে পারবেন না।

পিক্সেল ডিভাইজ গুলো অনেক আগেই অ্যান্ড্রয়েড ১০ আপডেট পেয়েছে, সাথে ওয়ানপ্লাস ডিভাইজ গুলোতে ও লেটেস্ট অ্যান্ড্রয়েড রিসিভ হয়েছে, এখানে সহজেই জিমেইল ডার্ক মোড এনাবল করা যাবে। কিন্তু স্যামসাং এর ফোন গুলো বা এলজি, হুয়াওয়ের ফোনে যেগুলোতে এখনো অ্যান্ড্রয়েড ১০ নেই, আপনি জিমেইল ডার্ক মোড ইউজ করতে পারছেন না!

তো কি আর করার, আপাতত কবে আপনার ফ্ল্যাগশিপে লেটেস্ট অ্যান্ড্রয়েড আসে তার জন্য অপেক্ষা করুন। অথবা জিমেইলের লাইট ভার্সনই ততোদিন ইউজ করতে থাকুন। পুরাতন অ্যান্ড্রয়েড ভার্সনে জিমেইলের ডার্ক মোড সাপোর্ট কবে নাগাদ আসতে পারে বা আসবেই কিনা এই ব্যাপারে কোন আপডেট পাওয়া যাইনি এখনো পর্যন্ত!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *