পাসওয়ার্ড শেয়ার করে নেটফ্লিক্স ইউজ করা হয়তো বন্ধ হয়ে যেতে পারে!

পাসওয়ার্ড শেয়ার করে নেটফ্লিক্স ইউজ করা হয়তো বন্ধ হয়ে যেতে পারে!

নেটফ্লিক্স সাবস্ক্রিপশন একটু ব্যায়বহুল, যেখানে মাসে অনেক টাইপের সাবস্ক্রিপশন রিনিউ করতে হয়, আবার আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন নেটফ্লিক্স আপনার জন্য অনেক ব্যয়বহুল। কিন্তু তাই বলে তো মুভি আর টিভি সিরিজ স্ট্রিমিং বন্ধ থাকবে না। তাই এরকম অনেক কমিউনিটি পাওয়া যায় যারা একটি অ্যাকাউন্টের পাসওয়ার্ড অনেকের সাথে শেয়ার করে চার্জ ভাগাভাগি করে নেটফ্লিক্স ইউজ করে। কিন্তু নেটফ্লিক্সের মতো কোম্পানির কাছে এটা লস বিজনেস, তাদের নজরে এই ব্যাপারটি চলে এসেছে আর হয়তো সামনে তারা আর পাসওয়ার্ড শেয়ার করতে দেবে না।

বর্তমানে নেটফ্লিক্স প্রিমিয়াম প্ল্যানে ৪টি স্ক্রীন একসাথে ইউজ করা যায়, কিন্তু কতো গুলো ডিভাইজ লগইন থাকতে পারবে সেই ব্যাপারে কোন লিমিটেশন নেই। এখন নিশ্চয় একসাথে চারজন একই সময়ে স্ট্রিম করেনা, তাই বেশ কয়েকজন মিলে একসাথে পাসওয়ার্ড শেয়ার করে অ্যাকাউন্ট ইউজ করা যায়।

সামনে হয়তো নেটফ্লিক্স, ঠিক কতোটা ডিভাইজ এক অ্যাকাউন্টের সাথে লগইন থাকবে সেটার লিমিট করতে পারে, যেটা বর্তমানে আনলিমিটেড। নেটফ্লিক্স এর CFO, Spencer Neumann বলেছেন, “We’ll continue to look at the situation and we’ll see those consumer-friendly ways to push on the edge of that, but we’ve got no big plans at this point in time in terms of doing something different there.”

যাইহোক, এই স্টেটমেন্টে কোন কিছু লেখা নেই যে এটা কবে বা কখন থেকে চালু করা হবে। কিন্তু নেটফ্লিক্স তো আর পাগল নয়, তাই না? অনেকেই বন্ধুর অ্যাকাউন্ট থেকে নেটফ্লিক্স ইউজ করেন, নেটফ্লিক্স চায় আপনি বন্ধুর উপরে নির্ভরশীল না হয়ে সরাসরি নিজের সাবস্ক্রিপশন চালু করুন, এর জন্য হয়তো এই পদক্ষেপ নেওয়া হবে।

জানিনা এটা কোম্পানির জন্য কতোটা ভালো ব্যাপার হতে পারে, তারা জোর পূর্বক ইউজারদের আলাদা আলাদা সাবক্রিপশন কিনতে বাধ্য করবে আর এদের রেগুলার প্ল্যানের দাম ও প্রতিদ্বন্দ্বী কোম্পানি গুলোর থেকে বেশি। এমনিতেই একসাথে কতো গুলো স্ক্রীন একই সাথে চলতে পারবে তার উপরে লিমিট রয়েছে আগে থেকেই এবার হয়তো কতো গুলো অ্যাকাউন্ট লগইন থাকবে তার উপরেও লিমিট আনা হবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock