অ্যান্ড্রয়েড ফোন কল কন্ট্রোল করা যাবে উইন্ডোজ ১০ পিসি থেকে!

অ্যান্ড্রয়েড ফোন কল কন্ট্রোল করা যাবে উইন্ডোজ ১০ পিসি থেকে!

অবশেষে উইন্ডোজ ১০ এ কল সাপোর্ট ফিচার চলেই আসলো। মাইক্রোসফট নতুন একটি উইন্ডোজ ১০ ইনসাইডার প্রিভিউ রিলিজ করেছে যেখানে কলিং ফিচারটি টেস্টিং অবস্থায় থাকলেও এখন আপনি উইন্ডোজ ১০ পিসি থেকে সরাসরি কল করতে পারবেন এবং কল রিসিভ ও করতে পারবেন। আপনার একটি অ্যান্ড্রয়েড ফোন প্রয়োজন পরবে যেটা কমপক্ষে Android 7.0 Nougat বা আরো পরের ভার্সনে রান করে এবং আপনার পিসিতে ব্লুটুথ রেডিও এনাবল থাকতে হবে।

ব্যাস আপনি পিসির ফোন অ্যাপ থেকে কন্টাক্ট চয়েজ করে ফোন করতে পারবেন  সাথে কল রিসিভ করতে পারবেন, যেকোনো কল কেটে দিতে পারবেন, এসএমএস সেন্ড করতে পারবেন, এমনকি ভয়েজ ম্যাসেজ ও রেকর্ড করতে পারবেন। যেহেতু এটা প্রি-রিলিজ করা সফটওয়্যার, তাই এতে কিছু গ্লিচ থাকতেই পারে।

তবে এটা বেটার ব্যাপার যে পিসি থেকে কল করার জন্য আর কোন তৃতীয়পক্ষ টুলস ইউজ করতে হবে না, ডিফল্টভাবেই এই ফিচারটি পেয়ে যাচ্ছেন। আপনি যদি Windows 10 19H1 (বিল্ড নাম্বার 18362.356 অথবা নতুন) অপারেটিং সিস্টেম ইউজ করেন, সেক্ষেত্রে এই ফিচারটি সহজেই ইউজ করতে পারবেন। তবে এখনকার জন্য এই ফিচারটি Windows 10’s 19H2 update ইনসাইডার ভার্সনের এর সাথে প্রি-লোডেড রয়েছে। যেটা অক্টোবরের কোন এক সময়ে স্ট্যাবল ভার্সনে মুভ করবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Microsoft

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *