বর্তমান তারিখ:13 October, 2019

ব্যাটারি যুদ্ধে হুয়াওয়ে মেট ৩০ প্রো ও গ্যালাক্সি নোট ১০+ কে হার মানালো, আইফোন ১১ প্রো মাক্স!

ব্যাটারি যুদ্ধে হুয়াওয়ে মেট ৩০ প্রো ও গ্যালাক্সি নোট ১০+ কে হার মানালো, আইফোন ১১ প্রো মাক্স!

অ্যাপেল এবার তাদের নতুন আইফোন ১১ লাইনে প্রধান দুইটি বিষয়ের উপরে বিশেষ ফোকাস প্রদান করেছে, ব্যাটারি লাইফ এবং ক্যামেরা। সাধারণ ব্যাটারি লাইফ টেস্টে আইফোন ভালোই পারফর্ম করে, কিন্তু আইফোন ১১ প্রো মাক্স এর কম ব্যাটারি ক্যাপাসিটি হওয়ার পরে ও হিউজ ক্যাপাসিটি ওয়ালা অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপের সাথে হাড্ডাহাড্ডি লড়াই করেছে ফোনটি! অ্যাপেল তাদের ডিভাইজ গুলোতে এই বছর কিছুটা ব্যাটারি ক্যাপাসিটি বাড়িয়েছে, আইফোন ১১ এর ব্যাটারি ক্যাপাসিটি 3046 mAh, আইফোন ১১ প্রোর ব্যাটারি ক্যাপাসিটি 3190 mAh, এবং বড় ভাই আইফোন প্রো মাক্সের ব্যাটারি ক্যাপাসিটি 3969 mAh হিসেবে রেটিং করা হয়েছে।

Arun Maini এর ব্যাটারি টেস্ট ভিডিওতে তিনি তিনটি অ্যাপেল ডিভাইজের সাথে গ্যালাক্সি নোট ১০+ এবং হুয়াওয়ে মেট ৩০ প্রো এর ব্যাটারি লাইফ যুদ্ধ লাগিয়ে দেয় যেখানে অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপের ব্যাটারি ক্যাপাসিটি 4500mAh পর্যন্ত। এই ব্যাটারি লাইফ টেস্টে কিছু দৈনন্দিন টাস্ক গুলো পারফর্ম করা হয় লাগাতার, যেমন- ইন্সটাগ্রাম, ক্যামেরা, 3D গেমিং, মিউজিক স্ট্রিমিং এবং সাজাম।

এই টাস্ক গুলো লাগাতার পারফর্ম করতে গিয়ে আইফোন ১১ অর্জন করেছে ৫ ঘণ্টা ২ মিনিটের ব্যাটারি লাইফ, আইফোন ১১ প্রো অর্জন করেছে ৬ ঘণ্টা ৪২ মিনিটের ব্যাটারি লাইফ, অপরদিকে স্যামসাং গ্যালাক্সি নোট ১০ অর্জন করেছে ৬ ঘণ্টা ৩১ মিনিট; যেটাকে আইফোন ১১ প্রো এর প্রতিদ্বন্দ্বী বলতে পারেন। — কিন্তু হুয়াওয়ে মেট ৩০ প্রোর মারাত্মক বড় 4500mAh ব্যাটারি হওয়া সর্তেও অর্জন করেছে ৮ ঘণ্টা ১৩ মিনিট ব্যাটারি লাইফ, যেখানে আইফোন ১১ প্রো মাক্স অর্জন করেছে ৮ ঘণ্টা ৩২ মিনিটের ব্যাটারি লাইফ, আর এই টেস্টের ১ নং পজিশনে চলে গেছে আইফোন ১১ প্রো মাক্স; যার ব্যাটারি ক্যাপাসিটি রেটিং কেবল 3969 mAh!

এরমানে সাধারণ ডেইলি ইউজে আইফোন ১১ প্রো মাক্স এর ব্যাটারি লাইফ শেষ হয়ে যাওয়া অনেক মুশকিল, ১-২ দিন তো আরামে চালিয়ে দিতে পারবেন। আর এটা সত্যিই অনেক বড় ব্যাপার! যাইহোক, আপনি চাইলে নিচ থেকে সম্পূর্ণ ভিডিওটিই দেখে নিতে পারেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image; Shutterstock.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *