বর্তমান তারিখ:17 September, 2019

অপেরা জিএক্স গেমিং ব্রাউজারে নেটওয়ার্ক লিমিটার ফিচার যুক্ত করেছে!

অপেরা জিএক্স গেমিং ব্রাউজার এখন থেকে ব্যান্ডউইথ নিয়ন্ত্রণ করার সুবিধা প্রদান করবে!

অপেরা কয়েক মাস আগে দুনিয়ার সর্বপ্রথম গেমিং ব্রাউজার বের করে সবাইকে তাক লাগিয়ে দেয়। অপেরা জিএক্স হচ্ছে অপেরার ডেডিকেটেড গেমিং ব্রাউজার যেটা স্পেশালি গেমারদের জন্য ডিজাইন করেছে ওপেরা, এতে কিছু ইউনিক ফিচার রয়েছে যেমন- র‍্যাম/সিপিইউ লিমিট করা, Twitch ইন্টিগ্রেশন, এবং ব্যাকগ্রাউন্ডে স্পেশাল ইফেক্ট — যাতে গেমাররা স্মুথ গেমিং এক্সপেরিয়েন্স পেতে পারে।

আজকে তারা তাদের গেমিং ব্রাউজারকে আরো টপনচ করার লক্ষে আরেকটি উপযুক্ত ফিচার যুক্ত করে দিয়েছে, তারা অপেরা জিএক্স ব্রাউজারে নেটওয়ার্ক লিমিটার ফিচার যুক্ত করেছে। এই ফিচারটির মাধ্যমে আপনি ব্রাউজারকে কতোটুকু নেটওয়ার্ক ব্যান্ডউইথ ইউজ করতে অ্যালাউ করবেন সেটা সেট করতে পারবেন।

যখন আপনার ইন্টারনেট স্লো থাকবে আপনি অপেরাকে মিনিমাম ব্যান্ডউইথ অ্যালাউ করতে পারেন, এতে ব্রাউজার কম ব্যান্ডউইথ ইউজ করবে আর বাকি বেশি ব্যান্ডউইথ গেমিং এর জন্য ইউজ করা যেতে পারবে। অনেক সময় আপনি ফাইল ডাউনলোডিং আর গেমিং দুইটাই একসাথে করে থাকেন। সেক্ষেত্রে ব্রাউজারে নেটওয়ার্ক লিমিট করার মাধ্যমে গেমিং এ বেশি ফোকাস বা ডাউনলোড এ ফোকাস কন্ট্রোল করতে পারবেন। এরকম অনেক কারণ এবং ইউজ রয়েছে যেগুলোতে অপেরা জিএক্স  এর নেটওয়ার্ক লিমিটার ফিচারটি কাজে লাগতে পারে!

এই নেটওয়ার্ক লিমিটার ফিচারটি অপেরা জিএক্স এর কন্ট্রোল প্যানেল থেকে পেয়ে যাবেন। যেখানে আগে থেকেই কিছু ভাল্যু রয়েছে যা সিলেক্ট করার মাধ্যমে নির্ধারণ করতে পারবেন ব্রাউজারকে আপনি কতোটুকু ইন্টারনেট অ্যালাউ করবেন। যদি এখনো এই গেমিং ব্রাউজারটি ডাউনলোড না করে থাকেন, নিচের লিংক থেকে ডাউনলোড করে অন্তত ট্রায় করতে পারেন!

ডাউনলোড অপেরা জিএক্স গেমিং ব্রাউজার



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Opera

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *