বর্তমান তারিখ:17 September, 2019

কুইক টেক [পর্ব-১৮] : সরাসরি ইউটিউব ভিডিও থেকেই GIF এনিমেশন বানিয়ে ফেলুন!

সরাসরি ইউটিউব ভিডিও থেকেই GIF এনিমেশন বানিয়ে ফেলুন!

ভিডিও শেয়ার ও ভিডিও দেখার জন্য ইউটিউব মারাত্মক কাজের একটি সাইট! অনেকের তো বেশিভাগ সময়ই ইউটিউবে কাটে এখন! যাইহোক, যেহেতু এটা কুইক টেক সিরিজ, তাই কোন আজাইরা গল্প গান চলবে না, সরাসরি কাজের বিষয়ে! অনলাইনে যেকোনো স্থানে Gif এনিমেশন পোস্ট করা একটি আদর্শ জিনিষ, আর আপনি যেনে এতক্ষণে নিশ্চয় আনন্দিত, আপনি সরাসরি কোন ইউটিউব ভিডিওকেই Gif এনিমেশনে পরিণত করতে পারবেন! আলাদা কোন সফটওয়্যার বা ভিডিওটি ডাউনলোড করে কাজ করার কোনই দরকার নেই! তো আপনি যদি যেখানে সেখানে Gif পোস্ট করতে ওস্তাদ হয়ে থাকেন, এই পোস্টটি বেশ কাজের প্রমাণিত হতে পারে আপনার জন্য!

ইউটিউব ভিডিও GIF এনিমেশনে কনভার্ট

যেকোনো ইউটিউব ভিডিওকে GIF এনিমেশন বানানো এখন পানির থেকেও বেশি সহজ! যেকোনো ইউটিউব ভিডিও লিংকের পূর্বে জাস্ট gif লাগিয়ে দিলেই কাজ শেষ! যেমন- এটি হচ্ছে একটি ইউটিউব ভিডিও লিংক; youtube.com/watch?v=_cmORZMgv6I — এখন এই ভিডিওকে GIF এ পরিণত করতে চাইলে লিংকটি এডিট করতে হবে এভাবে; gifyoutube.com/watch?v=_cmORZMgv6I — বুঝলেন ব্যাপারটা?

১। প্রথমে, ইউটিউবে চলে যান, তারপরে আপনার পছন্দের ভিডিও বা ক্লিপটি খুঁজে বের করুন, যেটা থেকে আপনি GIF এনিমেশন বানাতে চান! তারপরে আপনাকে সেই ভিডিও ইউআরএল টি কপি করতে হবে!

https://www.youtube.com/watch?v=_cmORZMgv6I

২। এবারের ব্রাউজারের নতুন ট্যাব খুলে দুই ভাবে এই স্টেপটি সম্পূর্ণ করতে পারেন। প্রথমত, https://gifs.com/ — এই লিংকে গিয়ে আপনার ভিডিও লিংকটি পেস্ট করতে পারেন তারপরে Continue বাটনটি প্রেস করলেই হবে, অথবা সরাসরি ইউটিউব লিংকের আগে gif লাগিয়ে ইউআরএল হিট করতে পারেন!

https://www.gifyoutube.com/watch?v=_cmORZMgv6I

৩। আপনার লিংকটি লোড হলে, GIF এডিটর পেজে প্রবেশ করবেন। এখানে আপনার এনিমেশনের অনেক ব্যাপার গুলো এডিট করতে পারবেন। কালার ঠিক করতে পারবেন, ক্রপ করতে পারবেন, রোটেট করতে পারবেন, আরো অনেক কিছু। এবার জাস্ট আপনাকে ভিডিও বা ক্লিপটি থেকে কতোটুকু অংশ GIF এনিমেশনের জন্য ইউজ করবেন তা নির্বাচন করতে হবে! তারপরে Trim Video বাটনে ক্লিক করতে হবে!

৪। এবার Create GIF বাটনটি ক্লিক করলেই এনিমেশনটি এক্সপোর্ট হয়ে যাবে, ব্যাস আপনি যেখানে সেখানে শেয়ার করার জন্য এক্কেবারে রেডি!


তো আর দেরি কিসের? একের পর এক GIF বানাতেই থাকুন এবার, আর হ্যাঁ উপকৃত হলে এই কুইক টেক পর্বটি আপনার বন্ধুর সাথেও শেয়ার করতে পারেন! নেক্সট পর্ব নিয়ে দ্রুতই ফিরছি!


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Shutterstock.com

প্রযুক্তির জটিল টার্মগুলো কি আপনাকে বিভ্রান্ত করছে? কিছুতেই কি আপনার মস্তিষ্কে পাল্লা পড়ছে না? তাহলে বন্ধু, আপনি এবার সঠিক জায়গায় এসেছেন—কেনোনা এখানে আমি প্রযুক্তির সকল জটিল বিষয় গুলো ভাঙ্গিয়ে সহজ পানির মতো উপস্থাপন করার চেষ্টা করি, যাতে সকলে সহজেই সকল টেক টার্ম গুলো বুঝতে পারে।

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *