বর্তমান তারিখ:18 September, 2019

পোস্টে লাইকের গণনা গোপন রাখবে ফেসবুক, শুধু পোস্ট দাতাই দেখতে পারবে!

এই ব্যাপারে ফেসবুক এখনো কোন অফিশিয়াল নিউজ জানায় নি, কিন্তু শুনতে পাওয়া যাচ্ছে!

আপনার ফেসবুক পোস্টে অনেক কম লাইক আসে? আপনার বন্ধুর প্রোফাইল পিকে হাজারো লাইকের বন্যা বয়ে যায় আর আপনি সেটা দেখে ঈর্ষায় শেষ হয়ে যান? তাহলে আপনার জন্য হয়তো দ্রুতই ভালো একটি নিউজ আসতে চলেছে; ফেসবুক পোস্ট ও ফটো লাইক গোপন করার ফিচার নিয়ে টেস্টিং করছে, কোম্পানিটি অলরেডি ইন্সটাগ্রামের জন্য ও এই ফিচারের টেস্টিং করছে!

এক গবেষক Jane Manchun Wong এর রিপোর্ট অনুসারে, ফেসবুক আসলে পোস্টে কতো লাইক পরেছে তা গোপন রাখার ফিচারের উপর টেস্টিং করছে এবং এই ফিচারটি বিশেষ করে অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য লভ্য হবে। TechCrunch এর রিপোর্ট অনুসারে, ফেসবুক নিউজ ফিড পোস্ট থেকে লাইকের গণনা গোপন রাখবে, এতে অনেক ইউজারের প্রাইভেসি প্রটেক্ট হতে পারে। আর ফেসবুক যে এই ফিচারের উপরে কাজ করছে সেটা তারা TechCrunch কে নিশ্চিত ও করেছে!

ফেসবুক টেস্টে নানান টাইপের ইউজার রিয়াকশন গুলো শো করবে কিন্তু ঠিক কতোটা রিয়াকশন জমা হয়েছে তার সঠিক গণনা শুধু পোস্ট দাতাই দেখতে পারবেন। ফেসবুক এটা নিশ্চিত করেছে, তাদের অ্যান্ড্রয়েড অ্যাপে লাইক কাউন্ট হাইড করা হতে পারে। এটা বিশেষ করে তরুণ ইউজারদের জন্য এমনটা করা হচ্ছে!

অনেক ইউজার কম লাইক পেয়ে বিষণ্ণতায় ভোগে, অন্য বন্ধুর পোস্টে বা ছবিতে অনেক লাইক দেখে অনেকেই দুর্ভাবনায় পরে। নিজেকে অন্যের সাথে তুলনা করতে শুরু করে এবং লাইকের পরিমাণ কম হওয়াতে সোশ্যাল ইমেজ কমে গেছে ভেবে দুশ্চিন্তায় ভোগে! অনেকে কম লাইক পায় বলে হয়তো ফেসবুক অ্যাপ ইউজ করায় বন্ধ করে দিয়েছে, তাদের আবার এই প্ল্যাটফর্মে ফিরে আনার জন্য নতুন এই ফিচারটি টেস্ট করছে ফেসবুক।

এখন কখন, কোথায়, কিভাবে এই ফিচারটি ফেসবুক অ্যাপে দেখতে পাওয়া যেতে পারে এই নিয়ে কোন আপডেট এখনো জানায়নি ফেসবুক। অপেক্ষা করতে থাকুন, আর আপডেট পাওয়ার পরে সবার আগে ওয়্যারবিডি থেকেই জানতে পারবেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *