বর্তমান তারিখ:17 September, 2019

স্যামসাং গ্যালাক্সি এ৯০; কোম্পানিটির প্রথম মধ্যম-বাজেট ৫জি ফোন!

স্যামসাং গ্যালাক্সি এ৯০; কোম্পানিটির প্রথম মধ্যম-বাজেট ৫জি ফোন!

কয়েক মাস পূর্বেই স্যামসাং এর লেটেস্ট গ্যালাক্সি এ৮০ ডিভাইজটি বাংলাদেশী বাজারে প্রবেশ করে। আর নতুন রিপোর্ট অনুসারে জানা যাচ্ছে কোম্পানিটি অলরেডি তাদের আপকামিং এ সিরিজ স্মার্টফোন গ্যালাক্সি এ৯০ নিয়ে কাজ করছে। আর আশা করা হচ্ছে, এটি কোম্পানির প্রথম মধ্যম বাজেটের ৫জি ফোন হতে চলেছে।

এখনো পর্যন্ত ৫জি শুধু মাত্র ফ্ল্যাগশিপ ডিভাইজ গুলোতেই দেখতে পাওয়া যাচ্ছে, কিন্তু স্যামসাং এ৯০ আসার পরে ব্যাপারটির পরিবর্তন লক্ষ্য করা যাবে। আপাতত এটা নিশ্চিত নয় যে গ্যালাক্সি এ৯০ স্পেশাল ৫জি ভারিয়্যান্ট এর সাথে আসবে নাকি স্যামসাং ৫জি কে নতুন স্ট্যান্ডার্ড বানাতে চলেছে!

যদি আপকামিং এ৯০ এর ডিজাইন নিয়ে কথা বলি, সেক্ষেত্রে ফোনটি স্যামসাং এর বাকি “এ” সিরিজ ফোন গুলোর সেইম ডিজাইন ল্যাঙ্গুয়েজেই দেখতে পাওয়া যেতে পারে। মানে টিয়ারড্রপ নচ ও ট্রিপল ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে।

তারা নতুন এই গ্যালাক্সি ডিভাইজটির রেটেইল ইউনিট বক্সটি লিক হয়েছে (Leaked Via dcinside.com) — যেখানে স্পষ্টতই দেখা যাচ্ছে গ্যালাক্সি এ৯০ এর ৫জি ভার্সন রয়েছে। সাথে ডিভাইজটির ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকছে, অক্টাকোর প্রসেসর থাকছে (সম্ভবত স্নাপড্রাগন 855), ৬ জিবি র‍্যাম থাকছে ও সাথে ১২৮ জিবি স্টোরেজ!

ক্যামেরা সেকশনে থাকছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ যেখানে একটি ৪৮ মেগাপিক্সেল, একটি ৫ ও একটি ৮ মেগাপিক্সেল সেন্সর থাকছে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image Via Shutterstock.com (Representational Image. Samsung Galaxy A70)

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *