নতুন মেসেজিং অ্যাপ Threads তৈরি করছে ইন্সটাগ্রাম

ফেসবুক আবারো একটি নতুন ধরনের মেসেজিং অ্যাপ নিয়ে কাজ করছে যার নাম দেওয়া হয়েছে Threads। এই মেসেজিং অ্যাপটি মুলত ইন্সটাগ্রাম ইউজারদেরকে টার্গেট করেই তৈরি করছে ফেসবুক। এই নতুন মেসেজিং অ্যাপটির লক্ষ্য ইউজারদের ফ্যামিলি মেম্বার এবং ক্লোজ ফ্রেন্ডদের সাথে ভার্চুয়াল কমিউনিকেশন আরও বেশি সহজ এবং ফাংশনাল করে তোলা। এই মেসেজিং অ্যাপটি মুলত ইন্সটাগ্রাম এর কম্প্যানিয়ন অ্যাপ হিসেবে তৈরি করা হচ্ছে, ঠিক যেমন IGtv ইন্সটাগ্রাম এর আরেকটি কম্প্যানিয়ন অ্যাপ।

অন্যান্য মেসেজিং অ্যাপ এর সাথে এই নতুন অ্যাপটির কিছু উল্লেখ্য পার্থক্য থাকবে। যারা অ্যাক্টিভলি ইন্সটাগ্রাম ব্যবহার করেন, তারা জানেন যে ইন্সটাগ্রামে ইতোমধ্যেই ক্লোজ ফ্রেন্ডস সিলেক্ট করা এবং ক্লোজ ফ্রেন্ডস লিস্ট তৈরি করার ফিচার রয়েছে। এছাড়া ” ইন্সটাগ্রাম ডিরেক্ট ” নামক মেসেজিং ফিচারটিও আছে যার সাহায্যে একজন ইউজার আরেকজন ইউজারকে প্রাইভেট মেসেজ সেন্ড করতে পারেন। আর এই আপকামিং মেসেজিং অ্যাপটি ক্লোজ ফ্রেন্ডসদের জন্য এমন নতুন কিছু মেসেজিং ফিচার নিয়ে আসবে যেগুলো অন্য কোন মেসেজিং অ্যাপে নেই। এই অ্যাপটির মাধ্যমে ইউজাররা ফ্রেন্ডদের মধ্যে শুধুমাত্র টেক্সট এবং ইমেজ শেয়ার করতে পারবেন তাই নয়, আরও অনেক শেয়ারিং ফিচারস থাকবে Threads অ্যাপে।

Threads অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে ইউজারদেরকে তাদের ক্লোজ ফ্রেন্ডস লিস্ট এর ইউজারদের সাথে তাদের লাইভ লোকেশন, স্পিড, অ্যাক্টিভিটি এবং এমনকি ব্যাটারি লাইফ ইত্যাদি শেয়ার করার জন্য ইনভাইট করবে। সত্যি কথা বলতে, এই ফিচারগুলো শুধুমাত্র গিমিক ছাড়া আর কিছুই নয়। এছাড়াও ইন্সটাগ্রামের মতে, এই মেসেজিং অ্যাপে আরও কিছু ফিচার থাকবে যেগুলো ইউজাররা পছন্দ করবেন। এছাড়া অন্যান্য ফুল ফিচারড জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলোতে যেসব ফিচার আছে, তার প্রায় সবকিছুই থাকবে ইন্সটাগ্রামের এই নতুন মেসেজিং অ্যাপে। অ্যাপটির কন্সেপ্ট ইউজার ইন্টারফেস এবং ফিচার সেটগুলো শুনে যা ধারনা করা যায় তা হচ্ছে, এটি আরেকটি জনপ্রিয় লাইফস্টাইল মেসেজিং অ্যাপ, স্ন্যাপচ্যাট এর কম্পিটেটর হিসেবেই তৈরি করতে চাইছে ফেসবুক।

Threads অ্যাপটি কবে নাগাদ সকল ইন্সট্রাগ্রাম ইউজারের জন্য রিলিজ করা হবে, তা এখনো অফিসিয়ালি জানায়নি ফেসবুক। তবে আশা করা যায় আগামী বছরের প্রথমদিকেই পাবলিক রিলিজ হতে পারে এই মেসেজিং অ্যাপটির। পাবলিক রিলিজের আগে আরও কিছু নতুন ফিচারসও যোগ করা হতে পারে এই মেসেজিং অ্যাপে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!