Android Q এর অফিশিয়াল নাম রিলিজ হয়েছে; থাকছে না কোন মিষ্টান্নের নাম!

Android Q এর অফিশিয়াল নাম রিলিজ হয়েছে; থাকছে না কোন মিষ্টান্নের নাম!

অ্যান্ড্রয়েড ফ্যানবয়রা অলরেডি হয়তো অ্যান্ড্রয়েড কিউ (Android Q) এর সাথে কোন মিষ্টান্নের নামের মিল খোঁজা শুরু করে দিয়েছেন, যেটা অ্যান্ড্রয়েডের সামনের ভার্সনের অফিশিয়াল নাম হবে। তবে এই বছর গুগল তাদের নতুন অ্যান্ড্রয়েড ভার্সনের নাম কোন মিষ্টান্নের সাথে মিল করে রাখছে না, অ্যান্ড্রয়েড কিউ এর অফিশিয়াল নাম জাস্ট অ্যান্ড্রয়েড ১০, এভাবে আরো সামনের ভার্সনের নাম হবে অ্যান্ড্রয়েড ১১!

১০ বছর ধরে কোন না কোন ডেজার্টের নামের সাথে মিল রেখে অ্যান্ড্রয়েড ভার্সনের নাম রাখার পরে গুগল এবার ব্যাপারটাকে আরো ক্লিন ও সহজ করতে চায়, তাই বাড়তি মজাদার কোন মিষ্টান্নের পরিবর্তে সাধারণভাবে নাম রাখা হচ্ছে অ্যান্ড্রয়েড ১০!

তাদের অফিশিয়াল এক ব্লগ পোস্টে তারা জানিয়েছেন, গ্লোবাল ইউজাদের কাছে তাদের অনেক অ্যান্ড্রয়েড ভার্সনের নামের অর্থই জানা নেই। মিষ্টান্নের নাম গুলো সুন্দর কিন্তু অনেক সময় ইউজাদের কাছে এটার অর্থ বর্ণনাযোগ্য নয়। নতুন অ্যান্ড্রয়েড ভার্সন রিলিজ হওয়ার আগে সবাই মজার কোন মিষ্টান্নের নামের অপেক্ষায় থাকে, কিন্তু গুগল এবার ব্যাপারটিকে আরো পরিষ্কার ও গ্লোবাল ইউজারদের জন্য অর্থবহুল করতে চায়!

নামের প্যাটার্ন পরিবর্তন করার সাথে সাথে গুগল তাদের অ্যান্ড্রয়েড লোগোতেও কিছু পরিবর্তন এনেছে। সবুজ রং বাদ দিয়ে অ্যান্ড্রয়েডের টেক্সট কালার রাখা হয়েছে কালো, যাতে সেটা পড়তে সুবিধা হয়। তাছাড়া ফন্ট ও অ্যান্ড্রয়েড বটের লোগোতেও কিছু পরিবর্তন আনা হয়েছে, নিচের লোগোটি অ্যান্ড্রয়েডের নতুন লোগো ভার্সন!

HeroArticlePage_1500x850.max-1000x1000-e1566534677508

তো অ্যান্ড্রয়েডের এই নতুন নাম ও লোগো সম্পর্কে আপনার নিজস্ব মতামত কি? আপনি কি মনে করেন? সত্যিই নতুন নাম অনেক ফ্রেস বা লোগো অনেক কুল? আমাদের নিচে কমেন্ট করে জানাতে পারেন।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Google Android