বর্তমান তারিখ:18 September, 2019

গুগল গো এখন সকল অ্যান্ড্রয়েড ডিভাইজে ইউজ করা যাবে, ২জি কানেকশনেও চলবে!

গুগল গো এখন সকল অ্যান্ড্রয়েড ডিভাইজে ইউজ করা যাবে, ২জি কানেকশনেও চলবে!

এন্ট্রি লেভেল বাজেট স্মার্টফোন গুলোর জন্যই তৈরি করা গুগলের অ্যান্ড্রয়েড গো প্রজেক্ট! — অ্যান্ড্রয়েড গো এর জন্য রয়েছে গুগলের নানান লাইট ওয়েট গো অ্যাপ, যেগুলো কাজের ক্ষেত্রে কিন্তু অনেক পাওয়ারফুল কিন্তু ডিভাইজের অনেক কম রিসোর্স ইউজ করে কাজ করতে পারে। এদের প্যাকেজ সাইজ ও অনেক কম হয়ে থাকে, মোটামুটি ৭ মেগাবাইটের আসেপাশে!

পূর্বে গুগলের গুগল গো অ্যাপটি কেবল অ্যান্ড্রয়েড গো ডিভাইজেই ইউজ করা যেতো। কিন্তু বর্তমানে যেকোনো ইউজার তাদের যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইজে গুগলের এই লাইট ওয়েট গুগল গো অ্যাপটি ইউজ করতে পারবেন। গুগল গো অ্যাপটি সাইজে অনেক ছোট হতে পারে, কিন্তু এটা পাওয়ারফুল ফিচারে প্যাকড করা একটি অ্যাপ!

নর্মাল গুগল অ্যাপের অনেক ফিচার ও টুল এই লাইট ভার্সনের অ্যাপে খুঁজে পাওয়া যাবে; যেমন- সার্চ, লেন্স, ট্রান্সলেট এবং আরো অনেক কিছু! — গুগল এই অ্যাপে প্রত্যেকটি ফিচারকে আরো সহজ করেছে সাথে কম রিসোর্স গ্রহণ করার জন্য তৈরি করেছে আর এটা অনেক কম ও স্লো ইন্টারনেট কানেকশনেও অপারেট করতে পারে নিজেকে।

এর মানে আপনি ২জি নেটওয়ার্কেও গুগল গো অ্যাপটি রান করতে পারবেন, যেহেতু এতে খুব কম ডাটা স্পীড প্রয়োজনীয় হয়। আপনার ফোনের প্রসেসর অনেক দুর্বল বা ইন্টারনাল মেমোরি অনেক কম হলেও সমস্যা নেই, আপনি গুগল গো অ্যাপটি ইউজ করতে পারবেন। এই অ্যাপটি তাদের বিশেষ কাজে দেবে যারা এখনো পুরাতন স্মার্টফোন গুলো ব্যবহার করেন।

তবে এক্কেবারে ও যে পুরাতন ফোনে এটি কাজ করবে এমন নয়, অন্তত আপনার ডিভাইজটি অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ ভার্সনে রান করতে হবে। যারা এখনো কিটকাট বা আরো পেছনের অ্যান্ড্রয়েড ইউজ করেন তাদের আসল গুগল অ্যাপই ইউজ করতে হবে (আরে ভাই আর কতো কিপ্টেমু করবেন? এবার নতুন ফোন কিনেই ফেলুন!)

গুগল গো অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: WiREBD

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *