অ্যামাজন প্রাইম ও নেটফ্লিক্স কে টেক্কা দিয়ে ফ্লিপকার্ট উন্মুক্ত করলো ‘ফ্রি’ ভিডিও স্ট্রিমিং সার্ভিস!

অ্যামাজন প্রাইম ও নেটফ্লিক্স কে টেক্কা দিয়ে ফ্লিপকার্ট উন্মুক্ত করলো 'ফ্রি' ভিডিও স্ট্রিমিং সার্ভিস!

আজকের দিনে আমরা ট্র্যাডিশনাল টিভি দেখার চাইতে বেশি ভিডিও স্ট্রিমিং সার্ভিস গুলোর উপরে নির্ভরশীল। ওয়াল-মার্ট এর অধিনস্ত কোম্পানি ফ্লিপকার্ট ও অবশেষে এই ট্রেন্ড বজায় রাখায় চিন্তা করেছে, তাই ইন্ডিয়াতে তারা ভিডিও স্ট্রিমিং সার্ভিস চালু করেছে। এই ভিডিও স্ট্রিমিং সার্ভিসটি অ্যামাজন প্রাইম ভিডিও বা নেটফ্লিক্সের মতোই কিন্তু এর প্রধান আকর্ষণ হচ্ছে এটি সকলের জন্য ফ্রি!

ফ্লিপকার্ট অবশেষে ভিডিও স্ট্রিমিং সার্ভিসের বাজারে পা রাখল, কিন্তু এখনো তাদের এই স্ট্রিমিং সার্ভিসটির কোন ডেডিকেটেড নাম নির্বাচন করেনি ফ্লিপকার্ট। আপনি তাদের ভিডিও স্ট্রিমিং সার্ভিসটি চেক করতে চাইলে ফ্লিপকার্ট এর আসল অ্যাপ থেকে হ্যামবার্গার মেন্যু হতে ভিডিও অপশনটি সিলেক্ট করতে হবে।

ফ্লিপকার্টের এই ভিডিও স্ট্রিমিং সার্ভিসটি অনেক গুলো ভিডিও স্ট্রিমিং সার্ভিসের সাথে পার্টনার হয়ে কাজ করে। Voot, TVF, Dice Media, Arre এবং আরো ভিডিও স্ট্রিমিং পার্টনার এর সাথে যুক্ত হয়ে ফ্লিপকার্ট ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে মুভিস, টিভি সিরিজ, ওয়েব সিরিজ ইত্যাদি কন্টেন্ট উপভোগ করা যেতে পারবেন ইউজাররা!

তবে ফ্লিপকার্টের এই নতুন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে কন্টেন্টের সংখ্যা তুলনামূলক ভাবে অনেক কম, যেটা নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম ভিডিও এর সাথে টক্কর দেওয়ার জন্য আদর্শ ব্যাপার নয়। তবে ফ্লিপকার্ট এর এই নতুন উদ্যোগ থেকে ইঙ্গিত পাওয়া যায় তারা সরাসরি নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম ভিডিওকে পাল্লা দেওয়ার মিশন গ্রহণ করেছে। সেই ক্ষেত্রে ফ্রি সার্ভিস দেওয়া ভালো ব্যাপার তবে লিমিটেড কন্টেন্ট এর প্রধান অসুবিধার কারণ হতে পারে।

অন্যান্য ফ্রি ভিডিও স্ট্রিমিং সার্ভিস গুলোর মতো ফ্লিপকার্ট ভিডিও স্ট্রিমিং সার্ভিসে এখনো বিজ্ঞাপন দেখানো শুরু করা হয়নি, কিন্তু হয়তো শীঘ্রই বিজ্ঞাপন সিস্টেম চালু করা হতে পারে যদি ভবিষ্যতেও ফ্রি সার্ভিস প্রদান করার ইচ্ছা থাকে। সামনের দিনে হয়তো বিজ্ঞাপনের সাথে এই সার্ভিসটি সারাজীবন ফ্রি প্রদান করবে ফ্লিপকার্ট বা পেইড সাবক্রিপশন সিস্টেম ও চালু করতে পারে। এই সার্ভিসটি আপাতত ইন্ডিয়ান ইউজারদের জন্য টার্গেট করে তৈরি করা।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock.com