হুয়াওয়ে কে ইউএস সরকার সম্পূর্ণ ব্যান করার পূর্বে আরো ৯০ দিন সময় দিল!

হুয়াওয়ে কে ইউএস সরকার সম্পূর্ণ ব্যান করার পূর্বে আরো ৯০ দিন সময় দিল!

হুয়াওয়ে কে সম্পূর্ণ ব্যান করার পূর্বে ইউএস সরকার আবার ৯০ দিন সময় বারিয়ে দিল। অনেক গ্রাম এলাকার কোম্পানি গুলো সস্তায় সেবা প্রদান করার জন্য হুয়াওয়ের নেটওয়ার্ক যন্ত্রপাতি ইউজ করে, আর সেগুলোকে সুইচ করে আলাদা যন্ত্রপাতি ইন্সটল করতে আরো কিছুটা সময় লাগতে পারে। তাই এই সময়ের কথা চিন্তা করেই ইউএস সরকার হুয়াওয়ে ব্যান করায় আরো নতুন ৯০ দিনের সময় বৃদ্ধি করেছে।

ইউএস প্রেসিডেন্ট ট্র্যাম্প এই বছরের মে মাসের দিকে হুয়াওয়ের প্রতি ব্যান লাগিয়ে দিয়েছিলেন, এতে করে হুয়াওয়ে ইউএস নির্ভর কোন কোম্পানির সাথে বিজনেস ডিল করতে পারার ক্ষমতা হারিয়ে ফেলেছিল। কিন্তু তারপরে ৯০ দিনের জন্য হুয়াওয়েকে সময় দেওয়া হয়, এর মধ্যে হুয়াওয়ে তাদের সময় ডিভাইজে আপডেট গুলো সেন্ড করছিলো এবং ইউএস নির্ভর কোম্পানি গুলোর সাথে বিজনেস ডিল চালু রেখেছিল।

গতকাল সেই প্রথম ৯০ দিন সময়ের শেষ হলে, ইউএস কমার্স মন্ত্রী হুয়াওয়েকে আরো ৯০ দিনের সময় ঘোষণা করেন। এই ৯০ দিনের সময় শেষ হবে নভেম্বরের ১৯ তারিখে। কমার্স মন্ত্রীর মতে, “কিছু গ্রামীণ কোম্পানি এখনো হুয়াওয়ের যন্ত্রপাতি ইউজ করে আর তাদের কিছু সময়ের প্রয়োজন।” সম্পূর্ণ ব্যান চালু হয়ে গেলে অনেক কোম্পানির সাথে হুয়াওয়ের বিজনেস সম্পর্ক কেটে যাবে; যেমন- গুগল ও ইনটেল — এতে করে হুয়াওয়ের ডিভাইজ গুলো অ্যান্ড্রয়েড আপডেট পাবে না সাথে তাদের কম্পিউটিং ডিভাইজ গুলোর চিপ সরবরাহ করার ও সমস্যা তৈরি হবে!

তো এবার এই ৯০ দিন সময়ের পর কি ঘটতে চলেছে? ইউএস কি ফাইনালি হুয়াওয়েকে সম্পূর্ণ রুপে ব্যান করবে? নাকি হুয়াওয়ে আবারো হাতে নতুন সময় পেয়ে যাবে? হুয়াওয়ের ব্যাকআপ প্ল্যান কি হতে পারে? — এই ব্যাপার গুলো নিয়ে আপনার মতামত নিচে কমেন্ট করে জানাতে পারেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock.com