শীঘ্রই ইউটিউব অরিজিনালস হবে সকলের জন্য ফ্রি!

শীঘ্রই ইউটিউব অরিজিনালস হবে সকলের জন্য ফ্রি!

এর আগের এক টেক নিউজে পাবলিশ করেছিলাম, ইউটিউব অরিজিনালস সকলের জন্য ফ্রি হতে চলেছে, প্রিমিয়াম ইউজার’রা বিজ্ঞানপন ছাড়া উপভোগ করতে পারবেন কিন্তু ফ্রি ইউজারদের বিজ্ঞাপনের সাথে ইউটিউব অরিজিনালস দেখতে হবে। তখন আমাদের কাছে এই ব্যাপারে খুব বেশি বিস্তারিত তথ্য ছিল না, কিন্তু এখন রয়েছে!

ইউটিউব টিমের স্টেটমেন্ট অনুসারে;

New YouTube Originals series, movies, and live events released after September 24, 2019 will be made available to non-members to watch for free, with ads. For series, members will get immediate access to every episode of a new season, while non-members will have to wait for each new episode to be released.

এর মানে ২৪ সেপ্টেম্বরের পূর্বে রিলিজ হওয়া ইউটিউব অরিজিনালস শুধু প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য এক্সক্লুসিভ থাকবে, কিন্তু এর পরের রিলিজ গুলো সকলের জন্য উন্মুক্ত হবে। যেভাবে ইউটিউবে রেগুলার ভিডিও দেখেন, সে অনুসারে বিজ্ঞাপনের সাথে ইউটিউব অরিজিনালস গুলো উপভোগ করা যাবে।

তবে প্রিমিয়াম ইউজার’রা আরো কিছু বেশি সুযোগ সুবিধা পাবে, তারা কিছু প্রিমিয়াম ফুটেজ দেখার জন্য আক্সেস পাবেন যেগুলো ফ্রি ইউজারগন দেখতে পাবেন না।

In most cases, where available, Director’s cuts and bonus footage for YouTube Originals movies and live events will be exclusive to members like you, as well.

অনেকেই রয়েছেন যারা ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন কেনার সামর্থ্য নেই বা এতে টাকা ব্যয় করা অনেকের কাছে অযৌক্তিক ও মনে হতে পারে। বাংলাদেশের জন্য এখনো ইউটিউব প্রিমিয়াম লভ্য নেই, তবে ইউজ করতে চাইলে আপনাকে ভিপিএন ইউজ করে কাজ করতে হবে। যাইহোক, এখন থেকে অরিজিনালস শো গুলো ফ্রি ইউজার’রা উপভোগ করতে পারবে, যেটা খুব ভালো ব্যাপার। আর প্রিমিয়াম সাবসক্রিপশন সিস্টেম আগের মতো করেই চলবে; আপনি পাবেন অ্যাডস ফ্রি ভিডিও, অফলাইন প্লেব্যাক সুবিধা, ইউটিউব মিউজিক আক্সেস, এতে আপনাকে মাসে চার্জ করা হবে $11.99!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *