বর্তমান তারিখ:20 September, 2019

ব্যাটম্যান নিনজা (২০১৮) : Batman Ninja — [মুভি রিভিউ!]

৯০ দশকের পর মুভি ইন্ড্রাষ্টিতে একটা নতুন জনরার গনজাগরন শুরু হয়েছিলো। এই জনরার নাম ছিল সুপার হিরো জনরা! আর এখন গত দুই দশক তো বলতে গেলে সুপার হিরোরাই পুরো ইন্ড্রাষ্ট্রি আচ্ছন্ন করে ফেলছে। সুপারম্যান, ব্যাটম্যান, আয়রন ম্যান এইসব কাল্পনিক সুপার হিরোদের দুনিয়ার বাঁচানোর মিশঙ্গুলোতেই এখন দর্শকরা বুঁদ থাকে। আজকের মুভিটা সুপারহিরো প্রেমীদের জন্যেই!

ব্যাটম্যান নিনজা (২০১৮) – Batman Ninja ডিসি এনিমেটেড ইউনিভার্স এর মুভি। যা রিলিজিয়েছিল গতবছর। যারা সুপারহিরো মুভি দুনিয়ার খোঁজখবর রাখেন তারা নিশ্চয় জানেন ডিসি এনিমেটেড মুভি দুনিয়া সম্পর্কে। রুপালি পর্দায় মার্ভেল-ডিসি সেয়ানে সেয়ানে লড়াই হইলেও এনিমেটেড এর জগতে ডিসির অধিকার যেন একচেটিয়া। তবে অন্যান্য এনিমেটেড মুভি ছেয়ে ব্যাটম্যান নিনজা কিছুটা ডিফ্রেন্ট! যেহেতু ব্যাটম্যানের নামের সাথে নিনজা আছে। নিনজা থাকলে জাপান এর নাম আসবেই। আর জাপান এর নাম আসলেই আসবে সামুরাই যোদ্ধাদের লড়াই!

ব্যাটম্যান নিনজা মুভিতে সর্বকালের সেরা ডিটেকটিভ ও ভয়ডরহীন যোদ্ধা ব্যাটম্যানকে দেখা যায় আদি জাপানে। মুলত গোথাম সিটির অপরাধীদের আশ্রয়স্থল আরখাম এসাইলামে গরিলা গ্রড একটা টাইম ট্রাভেল মেশিন বানিয়েছিলো এবং সেই মেশিন দিয়ে সে আরখামের সকল ক্রিমিনাল গ্যাঙ্গকে অন্য টাইমলাইনে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করছিলো। কিন্তু ব্যাটম্যান থাকতে তা সম্ভব হলে তো! পরীক্ষামুলক টেস্ট চালানোর সময় হাজির হয় ব্যাটম্যান আর ঘটে যায় এক্সিডেন্ত।

এর সেই এক্সিডেন্ট এর ফলে আরখামের পুরো ক্রিমিনাল গ্যাং যেমন জোকার, টু ফেস,পেংগুইন, ডেথস্ট্রোক,হার্লি কুইন এবং ব্যাটম্যান সহ নিজেদের আবিষ্কার করে ১৫ শতকের আদি জাপানে।সেখানে গিয়ে দেখে পুরো জাপানে ত্রাস ছড়াচ্ছে জোকারের ক্রিমিনাল গ্যাং! এখন ব্যাটম্যান কি করবে? সে জাপানকে জোকারের হাত থেকে বাঁচাবে নাকি নিজের টাইমলাইনে ফেরত যাবে?

জাপানি প্রেক্ষাপটে বানানো হওয়ায় এতে পুরোপুরি এনিমে ভাইব দেওয়া হয়েছে। ক্যারেক্টার গুলি বাদ দিলে মনে হবে যেন জাপানি মাংগা দেখতে বসেছেন! মাংগা প্রেমীরা এই খবর জানলে লাফ দিয়ে উঠবেন এতে কোন সন্দেহ নাই। এই মুভির পরিচালনা, স্ক্রীনপ্লে, মিউজিক ডিরেকশন সব কিছুতে নেওয়া হয়েছে জাপানি কলাকুশলিদের। যার ফলে মুভিটি পেয়েছে ভিন্নমাত্রা।

যত্যি বলতে আগে কখনো মেইনস্ট্রিম সুপারহিরোদের এই ধরনের মুভি দেখিনি। তাই আমার জন্যেপুরোপুরি সারপ্রাইজ প্যাকেজ ছিল। জোকার আর ব্যাটম্যান এর ইদুর-দৌড় এর সাথে জাপানি মাংগার সংমিশ্রন। আর কি লাগে বলুন?

আপনি যদি ডিসি ফ্যান হয়ে থাকেন তাহলে আমি বলবো আপনার জন্যে এতা হতে যাচ্ছে সারপ্রাইজ প্যাকেজ।যেমনটা আমার ক্ষেত্রে হয়েছিলো।তো আর কি।দেখা না থাকলে এখনই মুড়ি নিয়ে বসে যান!চাইলে আগে ভাগে হাইপড হবার জন্যে ইউটিউবে ট্রেলার দেখে ও নিতে পারেন!

হ্যাপি ওয়াচিং!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Images: Warner Bros. Home Entertainment

মুভি,টিভি-সিরিজ লাভার! প্রচন্ড অলস প্রকৃতির এই লোক ঠিক করেছেন তিনি সারাজীবন মুভি আর সিরিজ দেখেই কাটিয়ে দিবেন!

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *