বর্তমান তারিখ:24 August, 2019

গ্যালারি গো : গুগলের নতুন লাইটওয়েট গ্যালারি অ্যাপ

বেশ কয়েক মাস আগে থেকেই গুগল তাদের জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপগুলোর Go ভার্সন তৈরি করছে এবং প্লে স্টোরে রিলিজ করছে লো এন্ড অ্যান্ড্রয়েড ডিভাইস ইউজারদেরকে টার্গেট করে। লো এন্ড স্মার্টফোনগুলোর জন্য গুগলের তৈরি  অ্যান্ড্রয়েডের সম্পূর্ণ লাইটওয়েট আলাদা একটি ভার্সনই আছে যার নাম Android Go। তবে অ্যান্ড্রয়েড গো এর জন্য তৈরি করা গুগলের জনপ্রিয় অ্যাপসগুলোর Go এডিশনগুলো হাই এন্ড, লো এন্ড এবং মিডরেঞ্জের যেকোনো ধরনের অ্যান্ড্রয়েড ফোনেই সহজে ব্যাবহার করা যায়।

এই Go এডিশনের অ্যাপসগুলোর সুত্র ধরেই গুগল নতুন একটি লাইটওয়েট গ্যালারি অ্যাপ তৈরি করেছে যার নাম, Gallery Go। লো এন্ড অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোকে উদ্দেশ্য করে তৈরি করা হলেও, এই গ্যালারি অ্যাপটি যেকোনো অ্যান্ড্রয়েড ফোনের ডিফল্ট গ্যালারি অ্যাপের রিপ্লেসমেন্ট হিসেবে ব্যাবহার করা যাবে। এই গ্যালারি অ্যাপটি মুলত Google Photos অ্যাপের একটি লাইটওয়েট ভার্সনের মতো, যদিও এখানে Google Photos এর প্রধান ফিচার অর্থাৎ ক্লাউড ব্যাকআপ সুবিধা নেই। তবে ফটো এবং ভিডিও কন্টেন্ট দেখার জন্য ফোনের ডিফল্ট গ্যালারি অ্যাপ হিসেবে ব্যাবহার করার জন্য এই অ্যাপটি যথেষ্ট উপযোগী হবে বলে দাবী করছে গুগল।

এই অ্যাপে যেকোনো গ্যালারি অ্যাপের বেসিক ফিচারগুলো পাবেন। যেমন- স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোনে থাকা ফটোগুলোকে গ্রুপ করা। যেমন- গুগলের AI ব্যাবহার করে গাছপালার ছবি, বিড়াল-কুকুরের ছবি, খাবারের ছবি, সেলফি, পোরট্রেইট ছবি এগুলোকে আলাদা আলাদা করে আইডেন্টিফাই করে গ্রুপ করার সুবিধা থাকছে যাতে যেকোনো ছবি সহজেই খুঁজে পাওয়া যায়। আর এটা করার জন্য কোন ইন্টারনেট কানেকশনেরও দরকার হবে না। এছাড়া গুগলের AI ব্যাবহার করে যেকোনো ছবিতে মুহূর্তের মধ্যেই এক ক্লিকে বেসিক ফিক্সিং বা এডিটিং করে নেওয়ার সুবিধাও থাকছে।

এই অ্যাপটির সবথেকে বড় আকর্ষণ এর মিনিমাল এবং ক্লিন আকর্ষণীয় ইউজার ইন্টারফেস এবং অ্যাপটির ছোট সাইজ। আপনার ফোনের ডিফল্ট গ্যালারি অ্যাপটির রিপ্লেসমেন্ট হিসেবে চাইলে ব্যাবহার করতেই পারেন গুগলের এই নতুন Gallery Go অ্যাপ।

ডাউনলোড- Gallery Go By Google



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

 

One Comment

  1. Golam Rabbani Reply

    ভাই এটার মিনিমাম সিস্টেম রিকোয়ারমেন্ট কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *