SHOELACE — নামক নতুন এক সোশ্যাল নেটওয়ার্ক নিয়ে কাজ করছে গুগল!

SHOELACE — নামক নতুন এক সোশ্যাল নেটওয়ার্ক নিয়ে কাজ করছে গুগল!

গুগলের সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক Google+ খুব ভালো সফলতা অর্জন করতে পারে নি, ফলে অবশেষে একে বন্ধ করতে হয়েছে, যেটা ফেসবুকের মতো কোম্পানির কাছে সোনায় সোহাগা ব্যাপার, কিন্তু গুগল কিন্তু মোটেও থেমে নেই, শোনা যাচ্ছে কোম্পানিটি আরেকটি সোশ্যাল নেটওয়ার্ক বিল্ড করার জন্য দিন রাত কাজ করে যাচ্ছে!

গুগলের এই নতুন সোশ্যাল নেটওয়ার্কটির নাম হচ্ছে, “SHOELACE” — এটি মূলত একটি অনলাইন সোশ্যাল মিডিয়া কিন্তু এটা ব্যবহার করে মানুষ অফলাইন ডেট ফিক্স করতে পারবে! মজার ব্যাপার না? এই নতুন অ্যাপটিতে কিছু মজার ফিচার রয়েছে। মূলত গুগলের এই সোশ্যাল নেটওয়ার্কটি ম্যাচ-মেকিং নেটওয়ার্ক ও বলতে পারেন।

ধরুন আপনি নতুন কোন শহরে এসেছেন, সেখানে কিছু নতুন বন্ধু বানাতে চান, তো অ্যাপটি ফোনে ইন্সটল করতে হবে তারপরে সহজেই খুঁজে পেতে পারবেন আপনার সম পছন্দের কাউকে! আপনার ইন্টারেস্টের উপরে ভিত্তি করে এটি ফ্রেন্ড সাজেস্ট করতে সক্ষম, ফলে একই চিন্তা ধারার নতুন মানুষকে খুঁজে পেতে পারেন অনেক সহজেই!

মজার ব্যাপার হচ্ছে, অলরেডি একটি ওয়েসাইট ও তৈরি করা হয়েছে। কিন্তু আপনার মনে প্রশ্ন আসতে পারে, আচ্ছা এই নেটওয়ার্কের নাম “SHOELACE” মানে “জুতার ফিতা” কেন রাখা হয়েছে? এর কারণটি হচ্ছে এই নেটওয়ার্ক মানুষকে ইন্টারেস্টের উপর ভিত্তি করে একত্র করতে পারে তারপরে দুইটি জুতার ফিতার মতোই বেঁধে রাখতে পারে।

এদের নতুন একটি অ্যাপ ও আছে, কিন্তু সেটা নিউ ইয়র্কে ইনভাইট অনলি ভাবে টেস্ট চালানো হচ্ছে। এই অ্যাপটি ঠিক কবে বা কিভাবে পাবলিক ভাবে লঞ্চ করা হবে এর কোন আপডেট নেই, হয়তো এর টেস্ট করা সফলতার উপরে বাকি সবকিছু নির্ভর করবে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Google SHOELACE