বর্তমান তারিখ:23 August, 2019

২০২০ সালের মধ্যে আসছে ফোল্ডেবল 5G আইপ্যাড!

অনেক রিপোর্ট থেকে হিন্টস পাওয়া যাচ্ছে অ্যাপেল ফোল্ডেবল ডিসপ্লে যুক্ত করে ডিভাইজ বাজারে আনতে পারে। কিন্তু এবার প্রথমবারের মতো শোনা যাচ্ছে তারা ফোল্ডেবল আইপ্যাড নিয়ে কাজ করছে। এক লেটেস্ট সোর্স থেকে জানা গেছে অ্যাপেলের নতুন ৫জি পাওয়ারড আইপ্যাড যেটাতে কিনা থাকবে ফোল্ডেবল ডিসপ্লে আর ২০২০ সালের মধ্যে এই আইপ্যাডকে বাজারে উন্মুক্ত হতে দেখা যেতে পারে!

নিউজ লিকারের মতে এটি প্রথম ৫জি এনাবল্ড বিজনেস ফিচারড ট্যাবলেট হবে, যেটার স্ক্রীন সাইজ বর্তমান ম্যাকবুক লাইনের কাছাকাছি হতে পারে। ২০২০ সালের ট্যাবে 3D মডেল ক্যাপচার করা যাবে এবং অ্যাপেল পেন্সিল ইউজ করে 3D মডেল এডিট করা যাবে।

foldpad-filmic

যদিও সৌভাগ্যবশত হয়তো আইফোন আগেই ৫জি ফিচার পেয়ে যাবে, কিন্তু এই আইপ্যাড ও ৫জি নেটওয়ার্ক সাপোর্টেড হবে। অ্যাপেল যদি সত্যিই কোন ফোল্ডেবল ডিসপ্লে যুক্ত করে ডিভাইজ তৈরি করতে চায় সেক্ষেত্রে তাদের বহুবার ব্যাপারটি ভেবে দেখতে হবে। স্যামসাং গ্যালাক্সি ফোল্ড তারাহুরো করে ডিভাইজ বাজারে এনেই বিপদে পরে গিয়েছিল। অনেক রিভিউ ইউনিটের ডিসপ্লেতে নানান সমস্যা দেখা দিয়েছিলো, ফলে ডিভাইজটির লঞ্চ বন্ধ করতে হয় স্যামসাং কে। ঠিক কবে গ্যালাক্সি ফোল্ড বাজারে আসবে এই নিয়ে কোনই আপডেট নেই বর্তমানে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: macrumors.com

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *