আসছে নতুন ফায়ারফক্স ভিপিএন সার্ভিস!

টেকরাডারে দেখলাম তারা এই নিয়ে একটি নিউজ আর্টিকেল কভার করেছে, যে তারা ফায়ারফক্স ওয়েবসাইটে একটি লুকায়িত পেজ খুঁজে পেয়েছে — যে পেজে ইউজাররা ফায়ারফক্স ভিপিএন সার্ভিস সাবস্ক্রাইব করতে পারবে। কিন্তু সাবস্ক্রাইব করার বাটন লিংকে ক্লিক করলে আপনাকে ভিপিএন প্ল্যান পারচেজ না করিয়ে একটি সার্ভে পেজে নিয়ে যাওয়া হবে।

যাইহোক, আপনি যদি কোনমতে সার্ভে পার করে আসেন সেক্ষেত্রে আপনাকে সাইন-আপ নোটিফিকেশন সাবস্ক্রাইব করার সুযোগ প্রদান করা হবে। এর মানে ফায়ারফক্স ভিপিএন সার্ভিসটি এখনো রেডি নয়, তবে তিন মাসের মধ্যে আপনার কাছে একটি নোটিফিকেশন যাবে যখন এই সার্ভিসটি রেডি হবে।

পূর্বে ফায়ারফক্স প্রোটন প্রিমিয়াম ভিপিএন প্রমোট করছিল, আর এইবার তারা নিজেদেরই প্রিমিয়াম ভিপিএন সার্ভিস লঞ্চ করতে যাচ্ছে। যেহেতু এটার ডেভেলপার মোজিলা নিজেই, তাই হয়তো এতে নতুন কিছু দেখতে পাওয়া যেতে পারে। তাছাড়া আজকের আরেক টেক নিউজে জানা যায়, মোজিলা মাসিক $5 এর একটি বিজ্ঞাপন মুক্ত অনলাইন নিউজ পড়ার সার্ভিস চালু করেছে

এই অ্যাডস ফ্রি সাবক্রিপশনটি গ্রহণ করার জন্য বাটনে ক্লিক করলেও একটি সার্ভে আসে যেটা কোনভাবেই স্কিপ করার উপায় নেই, কিন্তু সার্ভে শেষ করলে কনফার্মেশন পেজ থেকে জানা যায় স্ক্রল নামের একটি কোম্পানি মোজিলার সাথে অ্যাডস ফ্রি নিউজ ডেলিভারি করতে সাহায্য করছে।

Image: Mozilla

ফায়ারফক্সে আরো নতুন আর প্রিমিয়াম ফিচার যুক্ত হবে শীঘ্রই, তবে চিন্তার কোন কারণ নেই, কেনোনা আজকের ফায়ারফক্স ঠিক কালকেও সমান ভাবেই ফ্রি থাকবে! জাস্ট কিছু প্রিমিয়াম ফিচার যুক্ত করা হচ্ছে শুধু সেগুলোকে পারচেজ করতে চার্জ প্রদান করতে হবে। আপনি যদি প্রিমিয়াম কিছুতে সাবক্রাইব না করতে চান, তো ঠিক আছে সমস্যা নেই, তখনও ফ্রিতেই আজকের ফায়ারফক্স ইউজ করতে পারবেন!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Feature Image: Shutterstock