তরুণ প্রজন্মের জন্য শাওমির নতুন CC স্মার্টফোন সিরিজ

কিছুদিন আগে শাওমি তাদের বাজেট লাইনাপ রেডমি সিরিজের ডিভাইসগুলোকে তাদের নতুন সাব ব্র্যান্ড “রেডমি” এর অন্তর্ভুক্ত করে দেয়। কারন শাওমি তাদের নতুন বিজনেস পলিসি অনুযায়ী, তাদের একেক ধরনের টার্গেটেড কনজিউমারদের জন্য আলাদা আলাদা সাব ব্র্যান্ড তৈরি করছে। যেমন- শাওমির নিজের সিগনেচার ডিভাইসগুলো এবং মেইন ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর জন্য Mi ব্র্যান্ড অথবা নিজেদের ব্র্যান্ড। বাজেট, মিডরেঞ্জ এবং আপার মিডরেঞ্জ ডিভাইসগুলোর জন্য Redmi সাব ব্র্যান্ড, বাজেট ফ্ল্যাগশিপ বা ফ্ল্যাগশিপ কিলার স্মার্টফোনগুলোর জন্য Poco সাব ব্র্যান্ড।

রিসেন্টল শাওমির সিইও লেই জুন অ্যানাউন্স করেছেন যে, তারা নতুন একটি স্মার্টফোন সিরিজ আনতে চলেছেন যেই সিরিজের স্মার্টফোনগুলো ইয়োথ বা তরুণ প্রজন্মের কনজিউমারদেরকে টার্গেট করে তৈরি করবে শাওমি। Weibo তে লেই জুন তার অফিসিয়াল স্টেটমেন্টে বলেছেন, ” Xiaomi CC আসছে। এই নতুন সিরিজের স্মার্টফোনগুলো পৃথিবীর চারদিকের তরুণ প্রজন্মের স্মার্টফোন ট্রেন্ড হিসেবে দেখার লক্ষ্য রাখছি আমরা।

এই সিরিজের ব্র্যান্ডিং এর CC নামটি Colorful এবং Creative টার্মদুটিকে রিপ্রেজেন্ট করে। এই নতুন সিরিজের স্মার্টফোনগুলো শাওমির CC90 (Chic and Cool 90) টিম ডেভেলপ করবে যারা শাওমির সবথেকে তরুণ প্রোডাক্ট টিম। শাওমির সিইও লেই জুন আরও জানিয়েছেন, এই সিরিজের স্মার্টফোনগুলো তরুণ প্রজন্মের ফ্ল্যাগশিপ ফোন হবে এবং এই ডিভাইসগুলো প্রাইস অনুযায়ী সুপেরিয়র ক্যামেরা পারফরমেন্স দিতে সক্ষম হবে। শাওমির CC9 লঞ্চ ইভেন্টে এই সিরিজের স্মার্টফোনের ক্যামেরা সল্যুশন নিতে বিস্তারিত জানানো হবে যেটি Xiaomi x Meitu AI Aesthetics Lab এর ডেভেলপ করা।

শাওমির এই সিরিজের প্রথম স্মার্টফোন হবে CC9, যা খুব সম্ভবত পৃথিবীর দ্বিতীয় স্মার্টফোন হবে যেটাতে ফ্লিপ ক্যামেরা সিস্টেম ব্যাবহার করা হয়েছে। এছাড়া থাকবে ট্রিপল ক্যামেরা সেটাপ, যা রেডমি কে২০ প্রো এর মতোই ভালো ক্যামেরা পারফরমেন্স দিতে পারবে বলে আশা করা যায়।

রিউমর অনুযায়ী এই প্রথম CC9 স্মার্টফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রোসেসর দেখতে পাওয়া যেতে পারে এবং থাকতে পারে ৪০০০ এমএএইচ ব্যাটারি। স্মার্টফোনটি সম্পর্কে বিস্তারিত সবকিছু Xiaomi CC9 লঞ্চ ইভেন্টে জানা যাবে।



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Mi