সবচাইতে পরিবেশ বান্ধব কোম্পানি হিসেবে মাইক্রোসফট ১ নাম্বারে!

সবচাইতে পরিবেশ বান্ধব কোম্পানি হিসেবে মাইক্রোসফটকে নাম্বার ১ রাঙ্কিং এ রেখেছে Justcapital নামক এক নন-প্রফিট অর্গানাইজেশন! এই দৈত্যাকার টেক কোম্পানিটি জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে যুদ্ধ করার পদ্ধতি বের করেছে এবং তার উপর কাজ করে যাচ্ছে। তারা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সিস্টেম ইউজ করে গ্লোবাল ওয়ারমিং এর কারণ গুলো খুঁজে পেতে চেষ্টা করছে।

ইনটেলের সার্ভে অনুসারে এই এআই ডাটা থেকে জলবায়ু পরিবর্তনের নানান প্রভাব গুলো থেকে আমরা বাঁচতে পারবো। মাইক্রোসফট সোলার এনার্জির দিকে জোর প্রদান করছে এবং ৩১৫ মেগাওয়াটের সোলার পাওয়ার পারচেজ করেছে।

মাইক্রোসফটের এই ইউনিক জলবায়ু পরিবর্তনের উপর ডাটা ট্রাকিং কোম্পানিটিকে Justcapital সাইটে ১ নং পজিশন পেতে সাহায্য করেছে। কোম্পানিটি ভারতের কৃষকদের এই এআই ডাটা প্রদান করেছিল। ভারত জলবায়ু পরিবর্তনের ফলে নানান প্রভাবের শিকার হয়, আর এই এআই ডাটা থেকে আসলে উচ্চ ফলন ফলানো সম্ভব হচ্ছে, এতে জলবায়ু পরিবর্তনের প্রভাব কমেছে মানুষের উপর থেকে!



WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

Image: Shutterstock.com